ঢাকা, মঙ্গলবার, ৯ আগস্ট ২০২২

ভারতে পাথরের খনিতে বিস্ফোরণ, নিহত ১০

প্রকাশ: ২০১৮-০৮-০৪ ১৭:৩৪:৩৮ || আপডেট: ২০১৮-০৮-০৪ ১৭:৩৪:৩৮

ভারতে পাথরের খনিতে বিস্ফোরণ, নিহত ১০

অনলাইন ডেস্ক: ভারতের অন্ধ্রপ্রদেশের একটি পাথর খনিতে বিস্ফোরণের ঘটনায় ১০ শ্রমিক নিহত হয়েছেন। গতকাল শুক্রবার রাত সাড়ে ৮টায় ঘটা বিস্ফোরণে আহত হয়েছেন বেশ কয়েকজন শ্রমিক।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস জানিয়েছে, অন্ধ্রপ্রদেশের কুরনুল জেলার হাথি বেলাগান গ্রামে পাথরের খনিটিতে বিস্ফোরণটি এতই শক্তিশালী ছিল, সেখানকার একটি বিশাল পাথর খণ্ড উড়ে গিয়ে আঘাত হানে শ্রমিকদের বিশ্রামাগারে। এসময় সেখানে আগুন ধরে যায়। ভেতরে বিশ্রামে থাকা ৩০ শ্রমিক সেখানে চাপা পড়েন। আগুনে তিনটি ট্রাক্টর, একটি ট্রাকসহ অন্যান্য ঘরও পুড়ে যায় এ ঘটনায়।

শুক্রবার মধ্যরাত পর্যন্ত ফায়ার ব্রিগেড ও নিরাপত্তা রক্ষাকারী কয়েকটি দল অভিযান চালিয়ে পাথরের নিচে চাপা পড়া বিশ্রামাগার থেকে ৮ টি লাশ উদ্ধার করে। নিহত সবাই ভারতের ওড়িশ্যা রাজ্যের বাসিন্দা। যারা আহত হয়েছেন তাদের সবাইকে উদ্ধার করে আলুরু হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনাস্থলে আরও লাশ চাপা পড়ে থাকতে পারে বলে জানিয়েছেন অগ্নিনির্বাপক সংস্থাটির এক কর্মকর্তা।

এ ঘটনায় অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু, রাজ্য কংগ্রেসের সভাপতি ওয়াই এস জগনমোহন ও জনসেবা পার্টির প্রধান পবন কল্যাণ এই ঘটনায় শোক প্রকাশ করেছেন। তারা কুরনুল জেলা প্রশাসনকে এই ঘটনায় দ্রুত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন।