ঢাকা, বৃহস্পতিবার, ১৮ আগস্ট ২০২২

উখিয়ায় নিরাপদ সড়কসহ বিভিন্ন দাবীতে রাস্তায় নেমেছে শিক্ষার্থীরা

প্রকাশ: ২০১৮-০৮-০৪ ১৬:০৫:৪৯ || আপডেট: ২০১৮-০৮-০৭ ১১:২৪:৩০

# ইউএনও’র আশ্বাসে ঘরে ফিরলো বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা।

উখিয়ায় নিরাপদ সড়কসহ বিভিন্ন দাবীতে রাস্তায় নেমেছে শিক্ষার্থীরা

পলাশ বড়ুয়া:
নিরাপদ সড়কসহ শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় দোষীদের বিচার, বিভিন্ন দাবিতে রাস্তায় নেমেছে কক্সবাজারের উখিয়ায় কোমলমতি শিক্ষার্থীরা । শনিবার (৪ আগষ্ট) বেলা ১২টার দিকে উপজেলার কোটবাজারের বিভিন্ন পয়েন্টে বিক্ষোভ করেন বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। দেশ সংস্কারের নামে তারা রাস্তার এলোমেলো গাড়ী গুলোর শৃঙ্খলতায় ফিরিয়ে আনার পাশাপাশি ড্রাইভিং লাইসেন্স ও গাড়ীর ফিটনেস কাগজপত্র পরীক্ষা করেন।

 

আন্দোলনে অংশ নেওয়া শিক্ষার্থী উখিয়া কলেজ শিক্ষার্থী মোস্তফা শাকিল, মো: জুবায়ের ও অংশুমান বড়ুয়া বলেন, নিরাপদ সড়ক নিশ্চিত করতে হবে। সড়কে হত্যাকান্ডে জড়িতদের বিচারের আওতায় আনতে হবে। এগুলো নিশ্চিত না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাবো।

নিরাপদ সড়কের দাবীতে রাস্তায় নেমে কক্সবাজার সরকারি কলেজ, কক্সবাজার সিটি কলেজ, উখিয়া কলেজ, উখিয়া বঙ্গমাতা ফজিলাতুন্নেজা মুজিব মহিলা কলেজ, পালং আদর্শ উচ্চ বিদ্যালয়, মরিচ্যাপালং উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন প্রতিষ্ঠানের শত শত শিক্ষার্থী এ কর্মসূচিতে অংশ নেয়।

পরে উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: নিকারুজ্জামান চৌধুরী স্ব-শরীরে হাজির হয়ে শিক্ষার্থীদের দাবী ও সমস্যা সমাধানের আশ্বাস দিলে করলে শিক্ষার্থীরা ঘরে ফিরে যায়। এসময় দাবি আদায়ের লক্ষ্যে প্লেকার্ড হাতে বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়।

উখিয়ায় নিরাপদ সড়কসহ বিভিন্ন দাবীতে রাস্তায় নেমেছে শিক্ষার্থীরা

প্রত্যক্ষদর্শীদের মতে, বিক্ষোভস্থলে পুলিশ অবস্থান করে। এসময় পুলিশ ও আন্দোলনকারী শিক্ষার্থীরা যৌথভাবে যানজট নিরসনে ভূমিকা পালন করেন।

এ ব্যাপারে জানতে চাওয়া হলে উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: নিকারুজ্জামান চৌধুরী আমাদের সময়কে বলেন, প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের দাবীর প্রতি একমত পোষণ করে তা বাস্তবায়নের নির্দেশনা দিছেন। যা আমরা ইতোমধ্যে হাতে পেয়েছি। এছাড়াও সকল শিক্ষা প্রতিষ্ঠানের সামনে সাবধানে যানবাহন চলাচলের নির্দেশ সম্বলিত সাইনবোর্ড স্থাপন করা হবে। শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ছাত্রীদের জীবনের নিরাপত্তার জন্য বিদ্যালয় গুলোর সামনে ৪ জন করে চৌকিদার ক্লাস শুরু থেকে শেষ পর্যন্ত দায়িত্ব পালন করার কথাও তিনি জানান।

তিনি আরো বলেন, উখিয়া-টেকনাফ শহীদ এটিএম জাফর আলম সড়কের সংস্কারকাজ, প্রশস্থকরণসহ ছেপটখালী হয়ে পালংখালী বিকল্প সড়কের কাজ শুরু হয়েছে। তিনি লাইসেন্স ও ফিটনেস বিহীন গাড়ী গুলোর বিরুদ্ধে অভিযান এবং সড়কের উপর অবৈধ ভাবে গড়ে উঠা স্থাপনা উচ্ছেদ করা হবে বলেও জানান।