ঢাকা, মঙ্গলবার, ৯ আগস্ট ২০২২

প্রকাশিত মিথ্যা সংবাদের প্রতিবাদ ও ব্যাখ্যা

প্রকাশ: ২০১৮-০৭-২৩ ১৮:৫২:৫৯ || আপডেট: ২০১৮-০৭-২৩ ১৮:৫২:৫৯

প্রকাশিত মিথ্যা সংবাদের প্রতিবাদ ও ব্যাখ্যা
গত ২১ ও ২২ জুলাই আলোকিত উখিয়া ও অনলাইন সংবাদ মাধ্যম উখিয়া ক্রাইম নিউজে “উখিয়ায় কালো টাকায় বেপরোয়া ইয়াবা জাহাঙ্গীর” শিরোনামে প্রকাশিত সংবাদ সমূহ আমাদের দৃষ্টিগোচর হয়েছে। প্রকাশিত সংবাদ সমূহ জঘণ্য মিথ্যা ও ভিত্তিহীন এবং জনমনে বিভ্রান্তিকর।

প্রকাশিত সংবাদে আমি জাহাঙ্গীর আলমকে লেখা হয়েছে সীমান্তের মাদক ও অপরাধ জগতের কিং। এধরণের অবান্তর কথাবার্তা কথিত সংবাদপত্রে লিখে শুধু আমার মান ইজ্জত নয়, পুরো এলাকাবাসীর ভাবমূর্তি ক্ষুন্ন করা হয়েছে। আমি একজন কৃষক পরিবারের পিতৃহারা সন্তান। পাশাপাশি আমি সংযুক্ত আরব আমিরাত থেকে দেশে ফিরে অতি কষ্টে অর্জিত টাকায় এবং কিস্তিতিতে একটি মাহিন্দ্রা ও একটি সিএনজি গাড়ী ক্রয় করি। প্রতিদিন গাড়ী চালিয়ে মাথার ঘাম পায়ে ফেলে আমার মা, ভাই-বোন ও পিতৃহারা পরিবারকে নিয়ে অতিকষ্টে জীবন যাপন করে আসছি। উখিয়া ক্রাইম নিউজে আমার সামনে টাকা সম্বলিত যে ছবিটি প্রকাশ করা হয়েছে প্রকৃতঅর্থে এই ছবিটি ছিল আমার বন্ধু বেলালের ভগ্নিপতির জমিক্রয়ের টাকা।

সমাজের একটি কুচক্রী মহল প্রতিহিংসা পরায়ণ হয়ে এবং আমাকে হয়রানি করার উদ্দেশ্যে মাদক ইয়াবার মতো জঘন্য বিষয়ে সম্পৃক্ত করে হয়রানি করার অপচেষ্টায় লিপ্ত রয়েছে। আমি চ্যালেঞ্জ করে বলতে চাই জীবনে কোনদিন একটি সিগারেটও পান করিনি। সেখানে আমাকে মাদক ইয়াবায় জড়িয়ে হয়রানি করার উদ্দেশ্য একটি প্রাসাদ ষড়যন্ত্রের অংশ। তাই আমি এ ধরণের বিভ্রান্তিকর বানোয়াট সংবাদের প্রতিবাদ জানাচ্ছি।

অপর প্রতিবাদকারী সংক্ষুদ্ধ বেলাল আহমদ বলেন একটি মহল রাজনৈতিক ভাবে প্রতিহিংসা পরায়ণ হয়ে আমাকে ইতিপূর্বে হত্যাচেষ্টাসহ এসিড নিক্ষেপ করে ডান চোখ নষ্ট করে দিয়েছে। আমার এই মামলা আদালতে বর্তমানে বিচারাধীন রয়েছে। মামলা তুলে নেওয়ার জন্য আসামী ও ষড়যন্ত্রকারীরা প্রতিনিয়ত হুমকি দিয়ে আসছে।

এছাড়া এলাকায় আমার জনপ্রিয়তা ও সুনাম ক্ষুন্ন করার জন্য ইয়াবা এবং অস্ত্র আছে বলে নামকে বিকৃত করে একটি কথিত পত্রিকায় মিথ্যাচার ও হয়রানি করে আসার বিষয়টি নতুন কিছু নয়। এই মহলের পুরানো অভ্যাস আমার পরিবারকে নানা ভাবে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা।

সম্প্রতি দেশে মাদকের বিরুদ্ধে প্রশাসনের অভিযান শুরু হলে এই ষড়যন্ত্রকারী মহল উদ্দেশ্য প্রণোদিত হয়ে আমার নামটি অনলাইন সংবাদ মাধ্যম ও তথাকথিত জনবিচ্ছিন্ন পত্রিকায় দিয়ে আমার বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত রয়েছে।

আমি মিথ্যা, ভিত্তিহীন, বানোয়াট ও অবাঞ্চিত সংবাদের তীব্র নিন্দা ও জোর প্রতিবাদ জানাচ্ছি। পাশাপাশি এ ধরণের ভুয়া সংবাদে সচেতনমহল ও পুলিশ প্রশাসনকে বিভ্রান্ত না হওয়ার জন্য অনুরোধ করছি। ভবিষ্যতে এ ধরনের মিথ্যা, মানহানিকর সংবাদ আমার বিরুদ্ধে পরিবেশন করলে আমি পত্রিকার সংশ্লিষ্ট প্রতিবেদকের বিরুদ্ধে আদালতে আইনের আশ্রয় নিতে বাধ্য থাকিব।

প্রতিবাদকারী-
১। জাহাঙ্গীর আলম
পিতা- মৃত মিয়া হোছন
গ্রাম- পশ্চিম দরগাহবিল, রাজাপালং, উখিয়া।

২। বেলাল আহমদ
পিতা- হাজী আলী হোছন সর্দার
গ্রাম- পশ্চিম দরগাহবিল, রাজাপালং, উখিয়া।