ঢাকা, সোমবার, ১৫ আগস্ট ২০২২

কক্সবাজারে অগ্নিকান্ডে ৬ দোকান পুড়ে অর্ধকোটি টাকার ক্ষতি

প্রকাশ: ২০১৮-০৭-২৩ ১৮:৪০:২৪ || আপডেট: ২০১৮-০৭-২৩ ১৮:৪০:২৪

কক্সবাজারে অগ্নিকান্ডে ৬ দোকান পুড়ে অর্ধকোটি টাকার ক্ষতি
নিজস্ব প্রতিবেদক:
কক্সবাজার সদরের চৌফলদন্ডী বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ৬টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে মালামাল ও নগদ টাকাসহ প্রায় অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করছেন ক্ষতিগ্রস্তরা। তবে এসময় কেউ হতাহত হয়নি। সোমবার ভোররাত ৩টার দিকে এ অগ্নিকান্ডের ঘটনাটি ঘটে।
চৌফলদন্ডী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওয়াজ করিম বাবুল ঘটনার সত্যাতা নিশ্চিত করে বলেন, বৈদ‌্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়েছে বলে ব্যবসায়ীরা তাকে জানিয়েছেন। মুহুর্তে আগুনের লেলিহান শিখা সর্বত্র ছড়িয়ে পড়লে নুরুল আলমের ছেলে শাহাজাহান,অমূল্য পালের ছেলে অমিয় পাল, মমতাজ মিয়ার ছেলে কামাল হোসেন, অজিত শর্মার ছেলে রাজিব শর্মা, জালাল আহমদের ছেলে মোহাম্মদ আলম ও মৃত গুরা মিয়ার ছেলে হারুন অর রশিদের দোকান মালামালসহ পুড়ে ছাই হয়ে যায়।
তিনি আরো জানান, স্থানীয়রা এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রণে আনতে চেষ্টা করতে করতে সব পুড়ে শেষ হয়ে যায়। এতে প্রায় ৫০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা ক্ষতিগ্রস্তদের।
ব্যবসায়ীদের অভিযোগ, কক্সবাজার শহর থেকে আঞ্চলিক সড়ক দিয়ে চৌফলদন্ডীর দুরুত্ব মাত্র কয়েক কিলোমিটার। কিন্ত আঞ্চলিক সড়কের মুখ কক্সবাজার শহরের মাঝির ঘাট ব্রীজের দক্ষিণে সিএনজি ও ইজিবাইক চলাচল পথ রেখে লোহারপাত দিয়ে অন্যগাড়ি চলাচল বন্ধ রাখায় ফায়ার সার্ভিসের গাড়ীটি সে পথে আসতে পারেনি। মহাসড়ক দিয়ে আসতে তাদের পার করতে হবে ৪৫ কিলোমিটার পথ। ফলে দমকল বাহিনী পৌঁছতে পৌঁছেতে সব শেষ হয়ে যায়।
তাই বৃহত্তর ঈদগাঁওতে অনতি বিলম্বে একটি ফায়ার সার্ভিস স্থাপনের দাবী জানিয়েছেন বৃহত্তর ঈদগাঁওর অর্ধশত বাজারের কয়েক হাজার ব্যবসায়ী।