ঢাকা, শুক্রবার, ১২ আগস্ট ২০২২

উখিয়া-টেকনাফ আসনে আ’লীগের মনোনয়ন প্রত্যাশীদের দৌঁড়ঝাপ : এগিয়ে জাহাঙ্গীর কবির চৌধুরী

প্রকাশ: ২০১৮-০৭-২৩ ১৭:১৮:১৪ || আপডেট: ২০১৮-০৭-২৩ ১৭:৪১:৫৮

উখিয়া-টেকনাফ আসনে আ’লীগের মনোনয়ন প্রত্যাশীদের দৌঁড়ঝাপ : এগিয়ে জাহাঙ্গীর কবির চৌধুরী
গফুর মিয়া চৌধুরী, সিএসবি ২৪ ডটকম
উখিয়া-টেকনাফ (কক্সবাজার-৪) আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আওয়ামী ঘরানার সম্ভাব্য নতুন মুখদের প্রচার-প্রচারণা শুরু হয়েছে। সাধারণ জনগণের দৃষ্টি আকর্ষণের জন্য এসব প্রার্থীরা বিল বোর্ড, পোষ্টার, ব্যানার, পেষ্টুনসহ নানামুখী দৌড়ঝাঁপ মাঠে দেখা যাচ্ছে।

লাকী আসন খ্যাত কক্সবাজার-৪ আসন থেকে আওয়ামী লীগ থেকে নৌকার টিকেট পেতে ইতোমধ্যে অর্ধ ডজন নতুন মুখের নাম শোনা যাচ্ছে। সম্ভাব্য এসব মনোনয়ন প্রত্যাশীদের অনেকেই দলীয় নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে নানা ভাবে মাঠে ময়দানে কাজ শুরু করে দিয়েছেন।

সম্ভাব্য এসব নতুন মুখদের মধ্যে যাদের নাম শোনা যাচ্ছে উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রাজাপালং ইউনিয়ন পরিষদ থেকে দুই বারের নির্বাচিত বর্তমান চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, বাংলাদেশ তাঁতীলীগ কেন্দ্রীয় কমিটির কার্যকরি সভাপতি সাধনা দাশ গুপ্তা, কক্সবাজার জেলা যুবলীগ সভাপতি সোহেল আহমদ বাহাদুর, উখিয়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী, হলদিয়াপালং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ শাহ আলম, টেকনাফ উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও সাবেক সাংসদ অধ্যাপক মোহাম্মদ আলী ও কক্সবাজার জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শাহ আলম চৌধুরী রাজা।

উখিয়া-টেকনাফ আসনের বর্তমান সাংসদ আবদুর রহমান বদিকে নিয়ে দলীয় নেতাকর্মীদের মাঝে নানা মতভেদ থাকায় সম্ভাব্য প্রার্থীরা নিজেদেরকে যোগ্য ও জনপ্রিয় দাবী করে প্রার্থী হওয়ার জন্য দলীয় প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণে লবিং তদবির শুরু করে দিয়েছেন। এই আসনে নতুন করে খোদ প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রার্থী খুঁজছেন বলে দলীয় সূত্রে জানা গেছে।

এদিকে তৃণমুলের ত্যাগী নেতাকর্মী থেকে শুরু উচ্চ পর্যায়ের নেতৃবৃন্দের সাথে নিবিড় সম্পর্ক ও যোগাযোগ রক্ষা করে চলেছেন উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রাজাপালং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী। সম্প্রতি ঢাকায় তৃণমুলের প্রতিনিধি সভায় বক্তব্য রেখে প্রধানমন্ত্রীর সু-নজরে এসেছেন জাহাঙ্গীর কবির চৌধুরী। তাঁর গঠনমূলক বক্তব্যে উখিয়া-টেকনাফ তথা কক্সবাজারের রোহিঙ্গা সমস্যা ও সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরেন। পরপর দুই বার প্রতিনিধি সম্মেলনে জাহাঙ্গীর কবির চৌধুরী বক্তব্যের সুযোগ পাওয়ায় গণমাধ্যমেও তাঁর ব্যাপক পরিচিতি এসেছে। এতে উখিয়া-টেকনাফ থেকে জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে মনোনয়ন পাওয়ার সম্ভাবনা দিন দিন উজ্জ্বল হয়ে উঠছে বলে নেতাকর্মীরা জানিয়েছেন।

উখিয়া উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরীকে উখিয়া-টেকনাফ থেকে মনোনয়ন দেওয়ার জন্য প্রধানমন্ত্রীর কাছে তাদের অবস্থান পরিষ্কার করবেন বলে অনেক নেতাকর্মী এ প্রতিবেদককে জানিয়েছেন।

গত ২৩ জুন ঢাকায় গণভবনে দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রীর ডাকে সারাদেশের আওয়ামী সমর্থিত অর্থাৎ দলীয় প্রতীক নৌকায় নির্বাচিত চেয়ারম্যানদের নিয়ে বিশেষ বর্ধিত সভায়ও চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী বক্তব্যের সুযোগ পান। তিনি প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বলেছেন উখিয়া-টেকনাফে লাখ লাখ রোহিঙ্গা আশ্রয় নিয়েছে। বিশ্বখ্যাত মানবতার মা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আমরা মিয়ানমার থেকে বাস্তুচ্যুত হয়ে আসা বিশাল এ রোহিঙ্গা গোষ্টিকে সাময়িক আশ্রয় দিয়ে সব ধরণের সহযোগিতা করে যাচ্ছি। তিনি তাঁর বক্তব্যে রোহিঙ্গাদের কারণে ক্ষতিগ্রস্থ উখিয়া-টেকনাফ মহাসড়ককে যানজট নিরসনকল্পে চার লেইনে উন্নীতকরণেরও দাবী জানান।

এছাড়াও পর্যটন নগরী কক্সবাজারে সরকারের অভূতপূর্ব উন্নয়নের কথা তুলে ধরে বলেন, সারাদেশে বর্তমান সরকার মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন। আমরা উখিয়া-টেকনাফের মানুষ এর বাস্তবায়ন চাই। ইতোমধ্যে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযানে উখিয়া-টেকনাফে মাদকের ভয়াবহতা হ্রাস পেয়েছে। চলমান মাদক বিরোধী অভিযানে দিন দিন সফলতা আসায় তিনি বাংলাদেশের উন্নয়নের রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা ও অভিনন্দন জানান।