ঢাকা, রোববার, ৭ আগস্ট ২০২২

মহেশখালীতে অস্ত্র কারখানার সন্ধান, আটক-২

প্রকাশ: ২০১৮-০৭-২২ ১৭:১১:১০ || আপডেট: ২০১৮-০৭-২২ ১৭:১১:১০

মহেশখালীতে অস্ত্র কারখানার সন্ধান, আটক-২

নিজস্ব প্রতিবেদক: কক্সবাজারের মহেশখালীতে অভিযান চালিয়ে একটি অস্ত্র তৈরির কারখানার সন্ধান পেয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব)। এ সময় বিপুল পরিমাণ গোলাবারুদ ও অস্ত্র তৈরির সরঞ্জামসহ দুজনকে আটক করা হয়েছে।

গতকাল শনিবার দিবাগত রাত থেকে আজ রোববার ভোররাত পর্যন্ত অভিযান চালিয়ে অস্ত্রসহ এসব সরঞ্জাম উদ্ধার করা হয়। আটককৃতরা হলেন- মো. আব্দুল হাকিম ও মোহাম্মদ শহীদুল্লাহ।

ঘটনার সত্যতা নিশ্চিত করে র‌্যাব-৭ কক্সবাজার ক্যাম্পের কোম্পানী কমান্ডার মেজর মেহেদী হাসান জানান, মহেশখালীর বিভিন্ন পাহাড়ি এলাকায় বেশ কয়েকটি অস্ত্র তৈরির কারখানা রয়েছে- এই খবরে গতকাল রাতে র‌্যাবের একটি দল অভিযানে যায়। অভিযানে কালারমারছড়ার পাহাড়ে একটি অস্ত্র তৈরির কারখানার সন্ধান পাওয়া যায়।

এ সময় র‌্যাবের অভিযান টের পেয়ে পালিয়ে যাওয়ার সময় অস্ত্র তৈরির দুইজন কারিগরকে আটক করা হয়। অভিযানে ওই কারখানা থেকে ২০টি অস্ত্র, অস্ত্র তৈরির বিপুল পরিমাণ সরঞ্জাম ও গুলি উদ্ধার করা হয়েছে।

আরও কারখানার সন্ধান ও অস্ত্র উদ্ধারে আটকদের নিয়ে মহেশখালীর বিভিন্ন পাহাড়ি এলাকায় অভিযান চালানো অব্যাহত রয়েছে বলেও জানান র‌্যাবের ওই কর্মকর্তা।