ঢাকা, রোববার, ৩ জুলাই ২০২২

তৃতীয় হয়ে বিশ্বকাপ মিশন শেষ বেলজিয়ামের

প্রকাশ: ২০১৮-০৭-১৪ ২২:৪৪:৫৭ || আপডেট: ২০১৮-০৭-১৪ ২২:৪৫:২৭

তৃতীয় হয়ে বিশ্বকাপ মিশন শেষ বেলজিয়ামের

খেলাধুলা: রাশিয়া বিশ্বকাপে বেলজিয়ামের জয়রথ দেখে বুঝা যাছিল চ্যাম্পিয়ন হওয়ার জন্যই এসেছিল তারা। তবে সেমিফাইনালে ফ্রান্সের বিপক্ষে হেরে শেষ হয়ে যায় বিশ্বকাপ জয়ের স্বপ্ন।

তবে তৃতীয় স্থান নির্ধারনী ম্যাচে ইংল্যান্ডকে হারিয়ে শেষ পর্যন্ত তৃতীয় হয়ে রাশিয়া বিশ্বকাপের মিশন শেষ করেন রেড ডেভিলরা। আজ সেন্ট পিটার্সবার্গে ইংল্যান্ডকে ২-০ গোলে হারিয়ে তৃতীয় স্থান অর্জন করে বেলজিয়াম।

বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হওয়া ম্যাচটিতে চার মিনিটের মাথায় এগিয়ে যায় বেলজিয়াম। চ্যাডলির সহায়তায় বেলজিয়ামের হয়ে গোলটি করেন থমাস ম্যানিয়ার।

প্রথমার্ধে ১-০ গোলের ব্যবধান নিয়ে বিরতিতে যায় দুই দল। দ্বিতীয়ার্ধে এসে গোলের দেখা পাচ্ছিল না কোনো দলই।

তবে শেষ সময়ে গিয়ে রেড ডেভিলদের মাঝমাঠের প্রাণভোমরা হ্যাজার্ডের গোলে জয়ের ব্যবধান দিগুণ হয়। কেভিন ডি ব্রুইনার সহায়তায় ইংলিশদের জালে দ্বিতীয়বারের মতো বল জড়ান হ্যাজার্ড।

তবে পুরো ম্যাচেই বল দখল-আক্রমণের লড়াইয়ে এগিয়ে ছিল ইংল্যান্ড। ম্যাচের ৫৮ শতাংশ সময় বল ছিল থ্রি-লায়ন্সদের পায়ে। বেলজিয়ামের গোলবার লক্ষ্য করে ১৩ বার শট নিলেও জালে জরায়নি একটিও।

গ্রুপ পর্ব ও আজ তৃতীয় স্থান নির্ধারনী ম্যাচে বেলজিয়ামের সঙ্গে দু’বারের দেখায় হারে ইংলিশরা। সেমিতে ক্রোয়েশিয়ার বিপক্ষে হেরে রাশিয়া বিশ্বকাপ থেকে হেরে শেষ হয় হ্যারি ক্যান দের বিশ্বকাপ মিশন।