ঢাকা, রোববার, ৩ জুলাই ২০২২

আ.লীগ ক্ষমতায় এলে গ্রামের মানুষ শহরের মতো সুবিধা পাবে : প্রধানমন্ত্রী

প্রকাশ: ২০১৮-০৭-১৪ ২২:৩৮:৪১ || আপডেট: ২০১৮-০৭-১৪ ২২:৩৮:৪১

আ.লীগ ক্ষমতায় এলে গ্রামের মানুষ শহরের মতো সুবিধা পাবে : প্রধানমন্ত্রী

সিএসবি ২৪ ডটকম:

আসন্ন জাতীয় নির্বাচনকে সামনে রেখে সবাইকে নৌকা মার্কা ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী বলেন, ‘এই বছরের ডিসেম্বরে নির্বাচন হবে। এই নির্বাচনে আপনারা যদি নৌকা মার্কায় ভোট দেন, আর আওয়ামী লীগ যদি সরকারে আসতে পারে, প্রত্যেকটা গ্রামে প্রতিটি জনগোষ্ঠী শহরের মতো নগর সুবিধা পাবে এবং সুন্দরভাবে বাঁচবে।’ ‘প্রত্যেকটা গ্রামকে আমরা নগরে উন্নত করব, শহরে উন্নত করব’ বলেও আশ্বাস দেন তিনি। আজ শনিবার বিকেলে পাবনায় ৪৯টি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে এক জনসভায় এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, ‘আমরা প্রতি জেলায় জেলায় বিশ্ববিদ্যালয় করে দিচ্ছি। ছেলেমেয়েদের শিক্ষার ব্যবস্থা করে দিচ্ছি। কারণ শিক্ষা ছাড়া একটা জাতি উন্নতি করতে পারে না। আমরা সেই লক্ষ্য নিয়ে কাজ করি যাতে দেশের উন্নতি হয়। গত নির্বাচনের বিএনপি-জামায়াতের নাশকতার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘২০১৪ সালের নির্বাচন ঠেকানোর নামে বিএনপি-জামায়াত মিলে হাজার হাজার মানুষকে আগুনে পুড়িয়ে মেরেছে।’ আওয়ামী লীগ সভানেত্রী বলেন,‘বিদ্যুৎকেন্দ্রে বিদ্যুৎ দিতে পারেনি বিএনপি।  আওয়ামী লীগ সরকার এসেছে বিদ্যুৎ উৎপাদন করেছে। মাত্র ১৬’শ মেগাওয়াট বিদ্যুৎ ছিল।

আজকে আমরা ১৯হাজার মেগাওয়াটের কাছাকাছি বিদ্যুৎ উৎপাদন করছি।’ চলতি অর্থবছরের বাজেট প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা আমাদের দেশের মানুষের সার্বিক কল্যাণ করার জন্য এত বড় বাজেট দিয়েছি। যেখানে ৪ লাখ ৬৪ হাজার ৫৭৩ কোটি টাকার বাজেট। এত বড় বাজেট কোনো দিন কেউ দিতে পারেনি। এখানে উন্নয়ন ১ লাখ ৭৩ হাজার কোটি টাকা। সেখানে বিএনপির আমলে ছিল মাত্র ৬১ হাজার কোটি টাকার বাজেট। আর উন্নয়ন বাজেট ছিল ১৯ হাজার কোটি টাকা।