ঢাকা, সোমবার, ১৫ আগস্ট ২০২২

প্রধানমন্ত্রী পাবনা যাচ্ছেন শনিবার

প্রকাশ: ২০১৮-০৭-১৩ ২১:১১:২১ || আপডেট: ২০১৮-০৭-১৩ ২১:১১:২১

প্রধানমন্ত্রী পাবনা যাচ্ছেন শনিবার

অনলাইন ডেস্ক: আওয়ামী লীগ সভাপতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল শনিবার পাবনা যাচ্ছেন। সেখানে তিনি রূপপুর পারমাণবিক প্রকল্পের দ্বিতীয় ইউনিটের ফার্স্ট কংক্রিট পোরিং ডেট (এফসিডি) কাজের উদ্বোধন করবেন।

আজ শুক্রবার প্রধানমন্ত্রী প্রেস ইউং থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, পাবনাবাসীর দীর্ঘ প্রতীক্ষিত পাবনা-মাঝগ্রাম রেলপথের উদ্বোধনও করবেন প্রধানমন্ত্রী। এ ছাড়া প্রধানমন্ত্রী পাবনা জেলার প্রায় অর্ধশত উন্নয়নমূলক কাজের উদ্বোধন এবং ভিত্তি প্রস্তর স্থাপন করবেন। এর মধ্যে ৩১টি প্রকল্প উদ্বোধন এবং ১৮টি ভিত্তি প্রস্তর স্থাপনে প্রকল্প রয়েছে। এ সব উন্নয়নমূলক কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে জেলা আওয়ামী লীগ আয়োজিত পাবনা পুলিশ লাইন্স মাঠে জনসভায় প্রধান অতিথি হিসেবে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আগামীকাল দুপুর ১২টায় রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের দ্বিতীয় ইউনিটের ফার্স্ট কনক্রিট পউরিং অনুষ্ঠানে যোগ দেবেন। এরপর পৌনে ৩টায় পাবনার পুলিশ লাইন্স মাঠে আওয়ামী লীগ আয়োজিত জনসভার শুরুতে প্রকল্পের উদ্বোধন ও ভিত্তি প্রস্তর স্থাপন করবেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, দ্বিতীয় মেয়াদে ক্ষমতায় আসার পর তৃতীয়বার পাবনায় যাচ্ছেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর পাবনা সফর সফল করার অভিপ্রায়ে কেন্দ্রীয় নেতারা কাজ করে যাচ্ছেন। আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক ও সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরীসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা প্রধানমন্ত্রী সেখানে পৌঁছবার আগে থেকে সেখানে অবস্থান করছেন।  জনসমাবেশ শৃঙ্খলভাবে শেষ করার জন্য পৃথক পৃথক স্থানীয় নেতাদের সঙ্গে বৈঠক করছেন কেন্দ্রীয় নেতারা।

জানতে চাইলে আওয়ামী লীগের সাংগঠনিত সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী আমাদের সময়কে বলেন, প্রধানমন্ত্রী পাবনা আসা উপলক্ষে এলাকা এখন উৎসবমুখর। পাবনা জেলার সর্বত্র সাজ সাজ রব পরে গেছে। প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে জেলার বিভিন্ন সড়কে সাজানো হয়েছে তোরণ আওয়ামী লীগের নেতাকর্মীদের ফেস্টুনে ছেয়ে গেছে শহর।