ঢাকা, শনিবার, ১৩ আগস্ট ২০২২

শেখ হাসিনা ডিজিটাল দুনিয়ার শিক্ষক : প্রযুক্তিমন্ত্রী

প্রকাশ: ২০১৮-০৭-০৭ ২২:৩৩:০০ || আপডেট: ২০১৮-০৭-০৭ ২২:৩৩:০০

শেখ হাসিনা ডিজিটাল দুনিয়ার শিক্ষক : প্রযুক্তিমন্ত্রী

অনলাইন ডেস্ক: আগামী পাঁচ বছর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ পরিচালিত হলে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হবে বলে মন্তব্য করেছেন ডাক, টেলিযোগাযোগ ও প্রযুক্তিমন্ত্রী মোস্তফা জব্বার।

আজ শনিবার দুপুরে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের একযুগ পূর্তি উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মোস্তফা জব্বার এ কথা বলেন।

প্রযুক্তিমন্ত্রী বলেন, আগামী পাঁচ বছর শেখ হাসিনার নেতৃত্বে দেশ পরিচালিত হলে বিশ্বে উন্নয়নের রোল মডেল হবে বাংলাদেশ। ইতিমধ্যেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল দুনিয়ার শিক্ষক ও রোল মডেলে পরিণত হয়েছেন।

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে বিশ্বের অন্যতম সেরা  রোবোটিক ডিজিটাল কম্পিউটার ল্যাব স্থাপনের ঘোষণা দিয়ে মোস্তফা জব্বার বলেন, মাধ্যমিক পর্যায়ের পাঠ্যক্রম সিলেবাসে তথ্য প্রযুক্তি বিষয়টি ইতিমধেই বাধ্যতামূলক করা হয়েছে। আগামী দুই বছরের মধ্যে প্রাথমিক স্তরেও তা বাধ্যতামূলক করা হবে। চলতি বছরের মধ্যে দেশের প্রত্যেক ইউনিয়ন পরিষদে (ইউপি) অপটিক্যাল ফাইবার লাইন পৌঁছে যাবে।

বৃহত্তর ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরামের সহযোগিতায় কবি নজরুল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আয়োজিত একযুগ পূর্তি উৎসব অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান সভাপতিত্ব করেন।

অনুষ্ঠানে নজরুল ট্রাস্ট্রি বোর্ডের চেয়ারম্যান ইমেরিটাস ও জাতীয় অধ্যাপক ড. রফিকুল ইসলাম বলেন, এখনও কবি নজরুল সম্পর্কে বানোয়াট তথ্য দিয়ে লেখালেখি এবং নানা ষড়যন্ত্র চলছে। নজরুল বিশ্ববিদ্যালয়কে তার সমোচিত জবাব দিয়ে প্রকৃত নজরুল চর্চা অব্যাহত রাখতে হবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন নৌ-পরিবহন মন্ত্রলালয়ের সচিব মো. আবদুস সামাদ, দুর্নীতি দমন কমিশনের (দুদক) সচিব ড. শাসসুল আরেফিন, আন্তর্জাতিক অপরাধ ট্র্যাব্যুনালের প্রধান তদন্ত কর্মকর্তা আবদুল হান্নান খান,  বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের চেয়ারম্যান এ কে এম দেলোয়ার হোসেন, প্রখ্যাত চলচ্চিত্র ও টেলিভিশন ব্যক্তিত্ব মাহমুদ সাজ্জাদ, আন্তর্জাতিক নজরুল চর্চার মহাসচিব রাশেদুল হাসান শেলী, বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মো. জালাল উদ্দিন, ডীন অধ্যাপক ড. নজরুল ইসলাম ও অধ্যাপক ড. সুব্রত কুমার দে, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি তপন কুমার সরকার, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. হুমায়ুন কবীর, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি নজরুল ইসলাম বাবু ও সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব প্রমুখ।

আজ সকালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের একযুগ পূর্তি উপলক্ষে এক আনন্দ শোভাযাত্রা বের করে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করা হয়। আলোচনা শেষে বৃহত্তর ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরামের উদ্যোগে জাতীয় ও বিশ্ববিদ্যালয়ের বিশিষ্ট শিল্পীরা মনোজ্ঞ সাংস্কৃদিক অনুষ্ঠার পরিবেশন করেন।