ঢাকা, রোববার, ৭ আগস্ট ২০২২

আবারও খবরের শিরোনামে ম্যারাডোনা !

প্রকাশ: ২০১৮-০৭-০৫ ২২:৫৯:৫৮ || আপডেট: ২০১৮-০৭-০৫ ২২:৫৯:৫৮

আবারও খবরের শিরোনামে ম্যারাডোনা !

খেলাধুলা: ফিফার তিরস্কারে আবারও খবরের শিরোনামে দিয়েগো ম্যারাডোনা! এবার নকআউট পর্বে কলম্বিয়া-ইংল্যান্ড ম্যাচে দায়িত্বরত রেফারিকে কড়া সমালোচনা করে শিরোনামে এসেছেন ৮৬’র বিশ্বকাপ জেতা এই কিংবদন্তী ফুটবলার।

ইংল্যান্ডের সঙ্গে ম্যারাডোনার সম্পর্ক সাপে-নেউলে। ১৯৮৬তে তার হাত দিয়ে গোলের কারণে সেবার বিশ্বকাপ অর্জন ব্যার্থ হয় ইংলিশদের। ম্যারাডোনাকে তাই কোনোভাবেই সহ্য করতে পারে না ইংল্যান্ড ফুটবল।

৩২ বছর আগে তার হ্যান্ড অব গড তত্ত্ব কাটা গায়ে নুনের ছিটার মত বিধে আছে ইংলিশদের। সেই কাটায় এবার ম্যারাডোনার মরিচ ছিটা। আবারও ইংলিশদের ওপর চটেছেন তিনি।

কলম্বিয়ার হয়ে ওকালতি করতে গিয়ে বলেছেন, ‘রেফারি গিগারকে ম্যাচ পরিচালনার মতো দায়িত্ব দেওয়াই উচিত হয়নি। তার বেসবল সম্পর্কে জানাশোনা থাকলেও ফুটবল সম্পর্কে কোনও জ্ঞানই নেই। জয়টা যেখানে কলম্বিয়ার, সেখানে তার কারণেই টাইবেকারে হেরেছে দলটি।’

আর এতেই চটেছে বিশ্ব  ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। ম্যারাডোনার করা মন্তব্যকে তিরস্কার করেছে সংস্থাটি। ফিফা জানিয়েছে, ‘দিয়েগো ম্যারাডোনা যা বলেছেন তা সম্পূর্ণ ভিত্তিহীন, এটাকে আমলে নেওয়ার কোনো দরকার নেই। তিনি এমন কথা বলেই থাকেন।