ঢাকা, রোববার, ৩ জুলাই ২০২২

প্রান্তিক জনগোষ্টির উন্নয়নে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখছে কেন্দ্রীয় সমবায় সমিতি : ইউএনও

প্রকাশ: ২০১৮-০৭-০৩ ১৮:১৭:১৭ || আপডেট: ২০১৮-০৭-০৩ ১৮:১৭:১৭

প্রান্তিক জনগোষ্টির উন্নয়নে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখছে কেন্দ্রীয় সমবায় সমিতি : ইউএনও
গফুর মিয়া চৌধুরী:
উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার একরামুল ছিদ্দিক বলেছেন, প্রান্তিক জনপদের মানুষের আর্থ-সামাজিক উন্নয়নে কৃষকদের নানা সুযোগ-সুবিধা দিচ্ছে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড। এই প্রতিষ্ঠানের মাধ্যমে কৃষকেরা স্বল্প সুদে ঋণ গ্রহণের মাধ্যমে গবাধি পশু পালন, মৎস্য চাষ, ক্ষেত-খামার ও কৃষি কাজে ব্যাপক সফলতা অর্জন করছে। দেশের অবহেলিত জনগোষ্টির জীবনমান উন্নয়নে উপজেলা পর্যায়ে কেন্দ্রীয় সমবায় সমিতি গুরুত্বপূর্ণ ভুমিকা রাখছে।

৩ জুলাই (মঙ্গলবার) সকাল ১১টায় বিআরডিবি হল রুমে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড ও উখিয়া উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি লিমিটেডের ব্যবস্থাপনা কমিটির নির্বাচনী ফলাফল ঘোষণা ও বিশেষ সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা গুলো বলেছেন।

উখিয়া উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি লিমিটেডের নব-নির্বাচিত চেয়ারম্যান এসএম ছৈয়দ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সমবায় কার্যক্রমের উপর বক্তব্য রাখেন উখিয়া পল্লী উন্নয়ন কর্মকর্তা মো: মহিউদ্দিন শরীফ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা শরিফুল ইসলাম, উপজেলা মৎস্য কর্মকর্তা শেখ মো: এরশাদ বিন শহীদ, ভোরের কাগজের উখিয়া প্রতিনিধি সিনিয়র সাংবাদিক গফুর মিয়া চৌধুরী, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা সাজ্জাদুল হক, একটি বাড়ি একটি খামার প্রকল্পের সমন্বয়কারী অনুপম নন্দী।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিআরডিবির সহ-সভাপতি জালাল আহমদ চৌধুরী, সিএসবি ২৪ ডটকম সম্পাদক, আমাদের সময় ও হিমছড়ি প্রতিনিধি পলাশ বড়ুয়া, বিআরডিবির পরিচালক মৌলানা কবির আহমদ, মো: খালেদ চৌধুরী, সমিতির সদস্য আনিসুল ইসলাম, মাওলানা হেলাল উদ্দিন, জমির আহমদ, মকসুদ আলম, ইউ.পি সদস্য আনোয়ারা বেগম। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা বিআরডিবি অফিসার মোহাম্মদ খোরশেদুল আলম। সভার শুরুতে পবিত্র কোরান থেকে তেলাওয়াত করেন উখিয়া উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির জুনিয়র অফিসার (হিসাব) ছৈয়দ আলম।