ঢাকা, শুক্রবার, ১ জুলাই ২০২২

কক্সবাজার শহরে দুর্বৃত্তের ছুরিকাঘাতে কলেজ শিক্ষার্থী খুন

প্রকাশ: ২০১৮-০৬-২৯ ১৯:২৭:০৩ || আপডেট: ২০১৮-০৬-২৯ ১৯:২৭:০৩

কক্সবাজার শহরে দুর্বৃত্তের ছুরিকাঘাতে কলেজ শিক্ষার্থী খুন
কক্সবাজার প্রতিনিধি:
কক্সবাজার শহরের দক্ষিণ রুমলিয়ার ছড়ায় দুর্বৃত্তের ছুরিকাঘাতে এক কলেজ শিক্ষার্থী খুন হয়েছেন। শুক্রবার জুমার নামাজের পর দক্ষিণ রুমালিয়ারছরা আশুঘোনা এলাকায় এ ঘটনা ঘটে।
নিহতের এএইচএম তানভীর আহমেদ (২৬) দক্ষিণ রুমালিয়ারছড়া আশুঘোনা এলাকার মোহাম্মদ সোলাইমানের ছেলে ও কক্সবাজার সরকারি কলেজের গণিত বিভাগের শেষ বর্ষের মেধাবী শিক্ষার্থী। আগামী ১০ জুলাই নৌবাহিনীর অফিসার পদে অনুষ্ঠিতব্য পরীক্ষায় তার অংশ নেয়ার কথা ছিল।
স্থানীয় সূত্র জানায়, শুক্রবার জুমার নামাজের পরে কক্সবাজার পৌরসভার ৭ নাম্বার ওয়ার্ডের কাউন্সিলার প্রার্থী ও বর্তমান কাউন্সিলার আশরাফুল হুদা সিদ্দিকি জামশেদ দক্ষিণ রুমালিয়াছড়া এলাকায় কুশল বিনিময়ে যান। এসময় এলাকার একটি দোকানে বসাছিলেন নিহত তানভীরসহ এলাকার আরো বেশ কয়েকজন যুবক। জামশেদ এলাকা ছেড়ে চলে আসার পর দীর্ঘদিন ভাঙ্গা থাকা রাস্তার ইস্যু তুলে দোকানে বসা একদল যুবক জামশেদের নাম ধরে গালিগালাজ করে। এসময় অনুষ্ঠিতব্য ২৫ জুলাইয়ের নির্বাচনে যিনি এলাকার উন্নয়নে কাজ করবেন বলে মনে হয় তাকে ভোট দিতে বলে তানভীর গালিগালাজ না করতে ঐসব যুবকদের নিষেধ করে। এ নিয়ে গালিদেয়া যুবকরা তানভীরের সাথে তর্কে জড়িয়ে পড়ে। এক পর্যায়ে তারা তারভীরকে উপর্যপূরী ছুরিকাঘাত করে বাদশা মিয়া ঘোনা দিয়ে পাহাড়ের দিকে পালিয়ে যায়। স্থানিয়রা তানভীরকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিলে চিকিৎসকরা তানভীরকে মৃত ঘোষনা করে।
নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় একটি সূত্র জানায়, চিহ্নিত অপরাধী বলে পরিচিত আশুঘোনার বশরের ছেলে নেজাম ও জসিম তাদের সাঙ্গপাঙ্গ নিয়েই তানভীরকে ছুরিকাঘাত করে। এলাকার শিক্ষিত ছেলে হিসেবে তানভীর মনে করেছিল তারা তাকে ভূলেও আক্রমণ করবে না। টেলিভিশনে কাজ করা এক সাংবাদিক নেজাম ও জসিমদের উপর ছায়া হয়ে কাজ করে বলেও উল্লেখ করেন তারা। এতে তারা বিনা সংকুচে অপরাধ কর্ম করে বেড়ায় বলে অভিযোগ স্থানীয়দের।
কক্সবাজার সদর মডেল থানার ওসি ফরিদ উদ্দিন খন্দাকার তথ্যের সত্যতা নিশ্চিত করে বলেন, শুনেছি এলাকার অনুন্নয়ন ও নির্বাচনী প্রচারণা নিয়ে বাকবিতন্ডায় এক কলেজ শিক্ষার্থীকে দুর্বৃত্তরা ছুরিকাঘাত করেছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে খুনিদের ধরতে অভিযান চালাচ্ছে। নিহত তানভীরের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে।