ঢাকা, মঙ্গলবার, ২৮ জুন ২০২২

টেকনাফ কলেজে বিজ্ঞান বিভাগে শিক্ষক ৬জন, পরীক্ষার্থী ২ জন, পাস করেনি কেউ

প্রকাশ: ২০১৭-০৭-২৩ ২১:২০:৩২ || আপডেট: ২০১৭-০৭-২৩ ২১:২০:৩২

টেকনাফ কলেজে বিজ্ঞান বিভাগে শিক্ষক ৬জন, পরীক্ষার্থী ২ জন, পাস করেনি কেউ

বিশেষ প্রতিবেদক::

টেকনাফ ডিগ্রী কলেজ অত্র অঞ্চলের উচ্চ শিক্ষার একমাত্র বাহন। এই কলেজের বিজ্ঞান বিভাগে ৬জন শিক্ষক নিয়োগ থাকলেও পরীক্ষার্থী ছিল ২জন। এই বারের প্রকাশিত এইচএসসি পরীক্ষার ফলাফলে উক্ত বিভাগ থেকে কেউ পাশ না করায় শিক্ষকদের দায়িত্ব ও কর্মকান্ড নিয়ে অভিভাবকসহ জনমনে ক্ষুদ্ধ প্রতিক্রিয়া দেখা দিয়েছে। অথচ এই কলেজে একজন ডেমুন্টেস্টের ও আলাদা বিজ্ঞান ভবনসহ একটি বিজ্ঞানাগার রয়েছে।

জানা গেছে উক্ত বিজ্ঞানের বিভাগের শিক্ষকেরা কলেজে পাঠদানের চেয়ে প্রাইভেট, কোচিং ও সামাজিক কর্মকান্ডে অতি ব্যস্ত বলে অভিভাবকগণ জানান।

১৯৯৪সালে প্রতিষ্ঠিত কলেজটি সম্প্রতি জাতীয়করণ করা হয়েছে। কলেজের এইচএসসির ফলাফলে পরীক্ষার্থী ছিল ২১১জন। বিজ্ঞান বিভাগে ২জনের মধ্যে ২জন ফেল,মানবিক বিভাগে ১৬৮জনের মধ্যে ৯৩জন পাশ করেছে,বাণিজ্য বিভাগে ৪১জনের মধ্যে ৩০জনসহ মোট পাশ করেছে ১২৩জন।

অপরদিকে টেকনাফের নব প্রতিষ্ঠিত হ্নীলা মঈন উদ্দিন মেমোরিয়াল কলেজে ৭৪জন পরীক্ষার্থীদের মধ্যে অংশ-গ্রহণকারী সকল ছাত্রীসহ ৩৫জন ছাত্র উত্তীর্ণ হয়েছে। মানবিক বিভাগের ৭জন ফেল করলেও ব্যবসা শিক্ষা বিভাগের সকলেই পাশ করেছে। যা পাশের হার শতকরা ৯০.৫৪%।

এই ব্যাপারে হ্নীলা মঈন উদ্দিন মেমোরিয়াল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আনম তৌহিদুল মাশেক তৌহিদ বলেন,নব প্রতিষ্ঠিত এই কলেজ প্রকাশিত প্রথম ফলাফলে সাফল্যের পেছনে কলেজ পরিচালনা কমিটি,ট্রাস্টি,অধ্যক্ষ ও প্রভাষকবৃন্দ,অভিভাবকসহ সকলের সার্বিক সহায়তায় কাজ করেছে। আগামীতেও সাফল্যের এই ধারাবাহিকতা ধরে রাখতে শিক্ষাবান্ধব সকলের আন্তরিক সহায়তা কামনা করছি।