ঢাকা, শনিবার, ২ জুলাই ২০২২

২৬ জুলাই কক্সবাজারে শুরু হচ্ছে ওয়াল্টন মাস্টার্স ক্রিকেট কার্নিভাল

প্রকাশ: ২০১৭-০৭-২১ ২৩:৩১:০১ || আপডেট: ২০১৭-০৭-২১ ২৩:৩১:০১

২৬ জুলাই কক্সবাজারে শুরু হচ্ছে ওয়াল্টন মাস্টার্স ক্রিকেট কার্নিভাল

খেলাধুলা: যাদের শ্রম, মেধা আর নিবিড় অধ্যবসায়ে সমৃদ্ধ হয়েছে এ দেশের ক্রিকেট, আবারও মাঠের ক্রিকেটে ফিরছেন স্বর্নালী সময়ের তারকা। বাংলাদেশের জার্সি গায়ে যাঁরা জাতীয় দল, এ’দল কিংবা ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে কমপক্ষে ৫ বছর খেলেছেন তাদের অংশগ্রহণে দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হবে ওয়াল্টন মাস্টার্স ক্রিকেট কার্নিভাল-এমসিসি ২০১৭ পাওয়ার্ড বাই স্ক্যান সিমেন্ট। ২৬ জুলাই কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের ২ ভেণ্যুতে শুরু হবে এবারকার আয়োজন। ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টুর্নামেন্টের ৬ দল বসুন্ধরা গ্রুপ ঢাকা বিভাগ, র নেশন ঢাকা মেট্রো, ইস্পাহানি চট্টগ্রাম, একমি-রাজশাহী, টাইটান্স-খুলনা এবং এক্সপো-অলস্টার্স অংশ নিবেন ক্রিকেটাররা।

 

প্রতিটি দল আইকন-সহ ৫ ক্রিকেটারকে নতুন আসরের জন্য আগেই নিশ্চিত করেছে। বাকি ক্রিকেটারদের বাছাই হয় ‘প্লেয়ার্স ড্রাফট’র মাধ্যমে। ২২ জুলাই ২০১৭, মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের মিডিয়া সেন্টারে অনুষ্ঠিত হয় প্লেয়ার্স ড্রাফট। ড্রাফটের পর সংবাদ সম্মেলনে টুর্নামেন্টের বিভিন্ন দিক তুলে ধরেন, সাবেক ক্রিকেটাররা।

 

নাইমুর রহমান দূর্জয়ের নেতৃত্বাধীন বসুন্ধরা গ্রুপ-ঢাকা বিভাগ মাস্টার্স এরই মধ্যে মোহাম্মদ রফিক, সানোয়ার হোসেন, শাহরিয়ার হোসেন বিদ্যুৎ ও জাকির হোসেনের সার্ভিস নিশ্চিত করেছে। র নেশন ঢাকা মেট্রোর অধিনায়কত্ব করবেন খালেদ মাহমুদ সুজন। তাঁর দলের হয়ে খেলবেন নিয়ামুর রশিদ রাহুল, এআইএম মনিরুজ্জামান, তানভীর আহমেদ তিমির ও ফয়সাল হোসেন ডিকেন্স। ইস্পাহানি চট্টগ্রাম মাস্টার্সের ২ আইকন আকরাম খান ও মিনহাজুল আবেদিন নান্নু। এনামুল হক মনি, তারেক আজিজ খান ও হাসানুল্লাহ হাসান খেলবেন চট্টগ্রামের জার্সিতে। খালেদ মাসুদ পাইলট নেতৃত্ব দিবেন একমি-রাজশাহী মাস্টার্স দলকে। তাঁর সঙ্গী হচ্ছেন জাভেদ ওমর, আলমগীর কবির, হান্নান সরকার ও রফিকুল হক। বর্তমান চ্যাম্পিয়ন খুলনা মাস্টার্স এবার খেলবে টাইটান-খুলনা মাস্টার্স নামে। দলের আইকন ও অধিনায়ক হাবিবুল বাশার। খুলনার জার্সিতে খেলবেন হাসানুজ্জামান ঝড়ু, মোহাম্মদ সেলিম, জামাল বাবু এবং হারুনুর রশিদ লিটন। বাকি বিভাগের প্রতিনিধিত্ব করা ক্রিকেটাররা এবারও খেলবেন এক্সপো-অল স্টার্স মাস্টার্সের জার্সিতে। দলের আইকন ও অধিনায়ক সাবেক পেইসার হাসিবুল হোসেন শান্ত। এহসানুল হক সিজান, আসাদুল্লাহ বিপ্লব, তালহা জুবায়ের এবং মাসুদুর রহমান মুকুল খেলবেন এই দলে।

 

১৮ ওভারের ম্যাচ হবে গ্রুপ পর্বে। ৬ দল অংশ নিবে ২ গ্রুপে ভাগ হয়ে। গ্রুপের সেরা ২ দল সেমিফাইনালে উন্নীত হবে। টুর্নামেন্টের ফাইনাল ২৯ জুলাই, ২০১৭। শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে জম-জমাট ফাইনাল। ওয়াল্টন মাস্টার্স ক্রিকেট কার্নিভাল-এমসিসি ২০১৭ পাওয়ার্ড বাই স্ক্যান সিমেন্টের ম্যাচগুলো সরাসরি সম্প্রচার করবে চ্যানেল আই।