ঢাকা, মঙ্গলবার, ২৮ জুন ২০২২

একাদশ ভর্তিতে ভোগান্তির যেন শেষ নেই !

প্রকাশ: ২০১৭-০৭-১৮ ১৯:৩৩:২৬ || আপডেট: ২০১৭-০৭-১৮ ১৯:৩৩:৪০

একাদশ ভর্তিতে ভোগান্তির যেন শেষ নেই !
পলাশ বড়ুয়া::
২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে একাদশে ভর্তি কার্যক্রমে ভোগান্তির যেন শেষ নেই। ৪র্থ বারের আবেদনে শিক্ষার্থীদের নির্ধারিত কলেজের জন্য মনোনীত করে ফল প্রকাশ করেছে আন্ত: শিক্ষাবোর্ড।

মনোনীত হওয়ার পরে বোর্ড রেজিষ্টেশন ফি: বাবদ টেলিটকের মাধ্যমে ১৮৫টাকা জমা দিলেও তাদের ডাটা খুঁজে পাওয়া যাচ্ছে না বলে নিশ্চয়ন করতে পারছে না এমনটি জানিয়েছে অনেক শিক্ষার্থী।

শিক্ষার্থীদের মধ্যে হুমাইরা বেগম বলেন, উখিয়া কলেজের জন্য নির্বাচিত হলেও তথ্য বিভ্রাটের কারণে বোর্ড নিশ্চয়ন ফি: জমা দিতে পারছি না। ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে প্রদত্ত হেলপ লাইনে ফোন করেও সংযোগ পাওয়া যায় না।  একই অভিযোগ করেন উখিয়া কলেজে ব্যবসায় শাখার জন্য নির্বাচিত হওয়া অনামিকা বড়ুয়া ও মানবিকের ফাহমিদা আকতার সহ আরো অনেকে।

অপরদিকে জিপিএ ৫ পেয়েও কোন কলেজে মনোনয়ন পায়নি বিভিন্ন বিভাগের ১৫২ জন শিক্ষার্থী।

মঙ্গলবার (১৮ই জুলাই) মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড ঢাকা সূত্রে এ তথ্য পাওয়া গেছে।

বোর্ড কর্তৃপক্ষ জানায়, সারাদেশের মোট এই ১৫২ জন জিপিএ ৫ প্রাপ্ত ভর্তিচ্ছু শিক্ষাথী ২০১৭ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তির জন্য কোন কলেজেই মনোনয়ন পায়নি।

তবে কি কারণে এসব শিক্ষার্থী মনোনয়ন পেল না এমন প্রশ্নের জবাবে বোর্ড সূত্র জানায়, অনলাইনে ভর্তির জন্য মনোনয়নের লক্ষ্যে কলেজ নির্বাচনের সময় এরা কম সংখ্যক কলেজ নির্বাচন করেছিল। কিন্তু তাদের প্রাপ্ত ফলের ভিত্তিতে তারা ওই কলেজগুলোতে মনোনয়ন পায়নি।