ঢাকা, বুধবার, ২৯ জুন ২০২২

বনপা সভাপতি স্বপনের নামে ৫৭ ধারায় মামলা

প্রকাশ: ২০১৭-০৭-১১ ১৪:৫৭:৩২ || আপডেট: ২০১৭-০৭-১১ ১৫:০১:০২

বনপা সভাপতি স্বপনের নামে ৫৭ ধারায় মামলাসর্বত্রে প্রতিবাদ ও মামলা প্রত্যাহার দাবী
ষ্টাফ রিপোর্টার :: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারায় বিজয় নিউজ টুয়েন্টিফোর ডটকমের সম্পাদক ও প্রকাশ সাংবাদিক শামসুল আলম স্বপন নামে কুষ্টিয়া মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে  ।

১০ জুলাই সোমবার কুষ্টিয়া প্রেস ক্লাব দপ্তর সম্পাদক, টেলিভিশন জার্নালিষ্ট এসোসিয়েশন এর কোষাধ্যক্ষ ইনডিপেনডেন্ট টিভি’র সাংবাদিক মিলন উল্লাহ বাদি হয়ে এই মামলাটি করেন।

কুষ্টিয়া মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) নাছির উদ্দিন বিজয় নিউজ টুয়েন্টিফোর ডটকমের সম্পাদক ও প্রকাশ শামসুল আলম স্বপন নামে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারায় কুষ্টিয়া মডেল থানায় মামলা দায়ের এর বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন।

সামাজিক যোগাযোগ মাধ্যম ও নিজের অনলাইন মাধ্যমে সাংবাদিক মিলন উল্লাহ এর বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় বিজয় নিউজ টুয়েন্টিফোর ডটকমের সম্পাদক ও প্রকাশ শামসুল আলম স্বপন নামে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারায় এ মামলা করা হয়।
বিজয় নিউজ টুয়েন্টিফোর ডটকমের সম্পাদক ও বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন-বনপা’র প্রতিষ্ঠাতা সভাপতি ও বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক সংস্থা (বিএমএসএস)’র সভাপতি শামসুল আলম স্বপন নামে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারায় কুষ্টিয়া মডেল থানায় মামলা দায়ের করায় প্রতিবাদ ও মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন : বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন বনপা’র সিনিয়র সহ সভাপতি অধ্যাপক আকতার চৌধুরী,সহ সভাপতি নির্মল বড়ুয়া মিলন, মিজানুর রহমান হেলাল, মুহিত চৌধুরী, হারুন উর রশিদ, অধ্যাপক জাকির সেলিম,ড. মো.মোজাহেদুল ইসলাম মুজাহিদ, মো. সাইফুল ইসলাম মোল্লা, ফেরদৌস আহমেদ আসিফ, সাধারন সম্পাদক রোকমুনুর জামান রনি,সিনিয়ার যুগ্ম সম্পাদক সরকার রুহুল আমীন, যুগ্ম সম্পাদক,মুনতাসীর রায়হান মীম, শাহাদাৎ হোসেন আশরাফ ও ওয়ালী উল্লাহ খান,মহিলা বিষয়ক সম্পাদক জুঁই চাকমা, ট্রেজারার প্রদীপ বড়ুয়া জয়, প্রচার সম্পাদক, ওবাইদুল হক আবু চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান, আবু তাহের, মো.সাবলু মিয়া,এস.এম.এ মনসুর মাসুদ, মামুনুর রশীদ নোমানী, গৌতম সাহা, মো. জসিম উদ্দিন, খায়রুল আলম সুমন, আবু সালেহ মো. শাওন, দপ্তর সম্পাদক মো. ইব্রাহীম খলিল, সমাজ কল্যাণ সম্পাদক, ফখরুল ইসলাম চৌধুরী পরাগ, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক তাজবীর হোসাইন সজীব, তথ্য ও প্রযুক্তি সম্পাদক মাহমুদুল হাসান,নির্বাহী সদস্য খলিল উদ্দিন ফরিদ,গৌরাঙ্গ দেবনাথ অপু, আব্দুস সাত্তার, একরামুল হক বেলাল, মোহাম্মদ আনছার উদ্দিন, মো. মাহমুদুল হক মানিক, এম কেফায়েত উল্লাহ খান, সানা উল্লাহ সানু, বিপ্লব চাকমা,ওসমান সরওয়ার ডিপো, মোহাম্মদ সেলিম, ইসলাম মাহমুদ,পলাশ বড়ুয়া, জহিরুল ইসলাম, মো. আবদুল্লাহ আল মামুন,মো. হাফিজুর রহমান,সুচিত্র সরকার,মাকসুদ, মো. ইফতেখার আহমেদ বাবু সহ সকল সদস্য বৃন্দ।

এছাড়া সাংবাদিক শামসুল আলম স্বপন নামে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারার মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন এসএআর টিভি’র ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ মানবাধিকার সাংবাদিক সংস্থার সাধারন সম্পাদক রবিউল হক খান, এমকেটেলিভিশন এর চেয়ারম্যান হাবিব ইফতেখার,খাগড়াছড়ি অনলাইন প্রেস ক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি মো. এরশাদ হোসেন চৌধুরী, সাধারন সম্পাদক মো. মাইনউদ্দীন ও রাঙামাটি জেলা অনলাইন প্রেস ক্লাবের সাধারন সম্পাদক সত্যপ্রিয় চাকমা প্রমুখ।