ঢাকা, মঙ্গলবার, ২৮ জুন ২০২২

প্রকাশিত ভূঁয়া সংবাদের বিরুদ্ধে জালালের প্রতিবাদ

প্রকাশ: ২০১৭-০৭-০৪ ১৬:২৭:৫৬ || আপডেট: ২০১৭-০৭-০৫ ১০:৪১:০৫

প্রকাশিত ভূঁয়া সংবাদের বিরুদ্ধে জালালের প্রতিবাদ

গত ৪ জুলাই আজকের দেশ বিদেশ পত্রিকায় ঢাকা-চট্টগ্রামে বসে ইয়াবা ব্যবসা নিয়ন্ত্রনে উখিয়া-টেকনাফের প্রায় ৩শত গডফাদার শিরোনামে প্রকাশিত সংবাদের একাংশ এবং দৈনিক ৭১, আমাদের কক্সবাজার, ৩ জুলাই অন-লাইন পোর্টাল আলো নিউজ ২৪.কম, উখিয়া নিউজ.কম ও কক্সবাজার নিউজ.কমে প্রকাশিত সংবাদ সমূহের প্রতিবাদ জানাচ্ছি। সংবাদ গুলোতে আমাকে জড়িয়ে যেসব তথ্য উপাত্ত উপস্থাপন করা হয়েছে তাহা সম্পূর্ণ মিথ্যা বানোয়াট ও উদ্দেশ্য প্রনোদিত। আমি কোনদিন ইয়াবা ব্যবসা তো দুরের কথা, ইয়াবা কি ধরণের তা বাস্তবে দেখিনি। আমাকে একটি হত্যা মামলায় প্রধান আসামী উল্লেখ করা হলেও প্রকৃত পক্ষে এ মামলায় আমি ১নং আসামী নয়। এতে প্রমান করে সংবাদাতা একটি মহলের প্ররোচনায় মিথ্যা তথ্যের উপর নির্ভর করে সংবাদটি লিখেছে। সংবাদের একাংশে লিখা হয়েছে ঢাকায় বসে আমি ইয়াবা ব্যবসা নিয়ন্ত্রণ করছি কথাটি সম্পূর্ণ অবান্তর ও জঘন্য মিথ্যাচার ছাড়া কিছুই নয়। আমি একজন মামলার ৩নং আসামী হিসেবে পলাতক থেকে মানবতের জীবন-যাপন করছি। এছাড়া পত্রিকার সংবাদাতাকে ম্যানেজ করে মামলার বাদীকে হুমকি ধমকি দিচ্ছি বলে যে কথা উল্লেখ করেছে এটা সমাজের কেউ বিশ্বাস করবে না। কারণ আমি ও আমার পরিবারের সবাই দীর্ঘদিন বাড়ী-ঘরের না থাকার সুযোগে বাদীর পক্ষে প্রভাবশালী লোকজন আমাদের অনুপস্থিতির সুযোগে বাড়ী-ঘরে হামলা ও লুটপাট চালিয়ে লঙ্কাকান্ড ঘটানোর ঘটনাটি এলাকাবাসীর কাছে পরিস্কার।

পরিশেষে বলল সংবাদ পত্রের নিয়মনীতি উপেক্ষা করে সংবাদদাতা মিথ্যার আশ্রয় ও অনৈতিক সুবিধা নিয়ে যাচাই-বাচাই না করে আমি ও আমার পরিবারের কারো সাথে মিথ্যা অভিযোগের ব্যাপারে বক্তব্য না নিয়ে মনগড়া ভিত্তিহীন হয়রানীমূলক সংবাদটি সর্বত্র ছড়িয়ে দিয়েছে।

এহেন মিথ্যা সংবাদে আমি ও আমার পরিবারের লোকজন এবং আত্নীয় স্বজনরা চরম ভাবে ব্যীতিত ও হতাশ হয়েছি। এসব মানহানীকর ভূঁয়া অবাঞ্চিত সংবাদ সমূহের বিরুদ্ধে আমি উপযুক্ত আদালতে মামলা করতে প্রক্রিয়া শুরু করে দিয়েছি। পাশাপাশি এ হীন চক্রান্ত ও হয়রানীমূলক সংবাদে প্রশাসন সহ কাউকে বিভ্রান্ত না হওয়ার জন্য সবিনয়ে আহবান জানাচ্ছি এবং ভূঁয়া ভিত্তিহীন সাজানো কল্প কাহিনী মূলক এ সংবাদের তীব্র নিন্দা ও জোর প্রতিবাদ জানাচ্ছি।

প্রতিবাদকারী

জালাল উদ্দিন

পিতা- মোহাম্মদ শফি

গ্রাম- হোয়াইক্যং টেকনাফ।