ঢাকা, মঙ্গলবার, ২৮ জুন ২০২২

একাদশে ভর্তির প্রথম তালিকা প্রকাশ

প্রকাশ: ২০১৭-০৬-০৫ ১৪:১৪:৪৯ || আপডেট: ২০১৭-০৬-০৫ ১৪:১৪:৪৯

একাদশে ভর্তির প্রথম তালিকা প্রকাশ

অনলাইন ডেস্ক:: একাদশ শ্রেণিতে শিক্ষার্থী ভর্তিতে মনোনীতদের প্রথম তালিকা প্রকাশ করেছে আন্তশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি। ঘোষণা অনুযায়ী রবিবার রাত ১২টা ১ মিনিটে এই তালিকা প্রকাশ করা হয়েছে।

ঢাকা শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক আশফাকুস সালেহীন বলেন, প্রথম তালিকায় ১২ লাখ ৪৯ হাজার ৮৪৮ জনকে একাদশ শ্রেণিতে ভর্তির জন্য মনোনীত করা হয়েছে। মনোনীতদের একাদশ শ্রেণিতে শিক্ষার্থী ভর্তিতে মনোনীতদের প্রথম তালিকা প্রকাশ করেছে আন্তশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি। ঘোষণা অনুযায়ী রবিবার রাত ১২টা ১ মিনিটে এই তালিকা প্রকাশ করা হয়েছে।তালিকা কলেজে ভর্তির সরকারি ওয়েবসাইট থেকে পাওয়া যাবে। এ ছাড়া মোবাইলে এসএমএস করেও প্রার্থীদের ফল জানিয়ে দেওয়া হয়েছে।

সব শিক্ষাপ্রতিষ্ঠানকে বাধ্যতামূলকভাবে অনলাইনে শিক্ষার্থী ভর্তি করাতে হবে। অনলাইনের (www.xiclassadmission.gov.bd) পাশাপাশি টেলিটক মোবাইল থেকে এসএমএস করে একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করেন শিক্ষার্থীরা।

তিনি আরও জানান, আদেনকারীদের মধ্যে ৯৫ দশমিক ০৩ শতাংশ শিক্ষার্থী প্রথম তালিকায় স্থান পেয়েছেন, অন্যরা দ্বিতীয় এবং তৃতীয় তালিকায় আসবেন। আগামী ১৩ জুন দ্বিতীয় এবং ১৮ জুন তৃতীয় তালিকা প্রকাশ করা হবে।