ঢাকা, মঙ্গলবার, ২৮ জুন ২০২২

এবার মাশরাফির জায়গা দখলের পথে মুস্তাফিজ

প্রকাশ: ২০১৭-০৫-৩১ ১৫:০৯:১২ || আপডেট: ২০১৭-০৫-৩১ ১৫:০৯:১২

এবার মাশরাফির জায়গা দখলের পথে মুস্তাফিজঅনলাইন ডেস্ক:: আইসিসির প্রকাশিত সর্বশেষ ওয়ানডে বোলিং র‍্যাংকিংয়ের দিকে তাকালে যে কারোই মনে হবে এ কথা।বর্তমানে মুস্তাফিজ যে দুর্দান্ত ফর্মে আছেন তাতে খুব শীঘ্রই বড় ভাই মাশরাফিকে টপকে গেলেও অবাক হওয়ার কিছু থাকবে না।

এই মুহূর্তে কাটার মাস্টার মুস্তাফিজের নামের পাশে আছে ৬০০ পয়েন্ট। বর্তমানে তার অবস্থান ১৫তম। অন্যদিকে মুস্তাফিজের চেয়ে মাত্র এক পয়েন্ট নিয়ে তালিকায় ১৪তম অবস্থানে আছেন মাশরাফি। তাই এ কথা বলাই বাহুল্য, আসন্ন চ্যাম্পিয়নস ট্রফিতে যে বেশি ভালো করবেন, তিনিই এগিয়ে থাকবেন।

কিন্তু এই মুহূর্তে নিশ্চিতভাবে বলা সম্ভব না চ্যাম্পিয়নস ট্রফিতে কে বেশি আলো ছড়াবেন, মাশরাফি নাকি মুস্তাফিজ। সাম্প্রতিক সময়ে দুজনই দারুণ ফর্মে আছেন। গেল সপ্তাহেই শেষ হওয়া ত্রিদেশীয় সিরিজে ৭ উইকেট তুলে নিয়েছিলেন মুস্তাফিজ। মন্দ করেননি মাশরাফিও। তিনি পেয়েছিলেন ৬ উইকেট।

অন্যদিকে র‍্যাংকিংয়ে অগ্রগতি হয়েছে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানেরও। নিউজিল্যান্ডের ম্যাট হেনরিকে পেছনে ফেলে তালিকার ১০ নম্বর থেকে ৯-এ উঠে এসেছেন সাকিব। আর হেনরি নেমে গেছেন ১১-তে। ১০ নম্বর জায়গাটা দখল করেছেন হেনরিরই স্বদেশী মিচেল স্যান্টনার।এদিকে অলরাউন্ডার র‍্যাংকিংয়ে এখনো এক নম্বরেই অবস্থান করছেন সাকিব।