ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২

কক্সবাজারে হংকংয়ের বিপক্ষে টাইগারদের হেসেখেলে জয়

প্রকাশ: ২০১৭-০৩-২৭ ১৫:৫৯:২৮ || আপডেট: ২০১৭-০৩-২৭ ১৫:৫৯:২৮

কক্সবাজারে হংকংয়ের বিপক্ষে টাইগারদের হেসেখেলে জয়

সিএসবি২৪ ডটকম: হংকংয়ের বিপক্ষে ইমার্জিং কাপের উদ্বোধনী ম্যাচে হেসেখেলে জয় তুলে নিল টিম টাইগার। অতিথিদের দেওয়া ১২৬ রানের টার্গেটে পৌঁছতে ১৬.১ ওভারের বেশি লাগল না টাইগারদের। তবে উইকেট হারাতে হয়েছে দুটি। তরুণ সাইফ হাসানের অপরাজিত হাফ সেঞ্চুরিতে ৮ উইকেটের জয়ে ভালো শুরু করল বাংলাদেশ। ৪৭ বলে ৫৭* রানের ইনিংস খেলে ম্যাচসেরা হলেন সাইফ।

সোমবার কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় হংকং। অধিনায়ক মমিনুল হক আর নাসির হোসেনের বোলিং তোপে মাত্র ১২৫ রানেই গুটিয়ে যায় হংকং। দুজনেই ৩টি করে উইকেট নেন। মুমিনুল ১১ রান আর নাসির ১৮ রান খরচ করেন। হংকংয়ের হয়ে সর্বোচ্চ ৩৭ রান করেন বিধ্বংসী ব্যাটসম্যান বাবর হায়াত। ২৭তম ওভারে দলের ৯৮ রানে মমিনুলকে সুইপ করতে গিয়ে তিনি এলবিডাব্লিউ হয়ে যান। এরপরই মড়ক লাগে হংকংয়ের ইনিংসে। ২৭ রানের মধ্যে তাদের বাকি ৫ উইকেট পড়ে যায়।

জবাবে ব্যাট করতে নেমে ৪৬ রানের ওপেনিং জুটি গড়ে বাংলাদেশ। সাইফ আর আজমীরের ব্যাটিং দেখে মনে হচ্ছিল ১০ উইকেটেই জিতে যাবে বাংলাদেশ। তবে ক্রিকেট সবসময় নাটকীয়তা উপহার দিতে পছন্দ করে। এরপর ১৪ বলে ২১ করে ফিরে যান মমিনুল হক। তবে আর উইকেট হারাতে হয়নি স্বাগতিকদের। তৃতীয় উইকেটে সাইফ-নাজমুল হোসেনের ব্যাটিং দৃঢ়তায় অবিচ্ছিন্ন ৪১ রানের জুটি বাংলাদেশকে কাঙ্খিত লক্ষ্যে পৌঁছে দেয়। আগামীকাল মঙ্গলবার নেপালের বিপক্ষে মাঠে নামবে টাইগাররা।