ঢাকা, মঙ্গলবার, ২৮ জুন ২০২২

দরিয়ানগরে অনলাইন সংবাদসেবীরা

প্রকাশ: ২০১৭-০৩-২৫ ১১:৫০:৫৮ || আপডেট: ২০১৭-০৩-২৫ ১৬:৩৭:২৬

দরিয়ানগরে অনলাইন সংবাদসেবীরা

 

সিএসবি ২৪ ডটকম::

কক্সবাজারের কর্মরত অনলাইন সাংবাদিকদের নিয়ে কক্সবাজার অনলাইন প্রেসক্লাব ও কক্সবাজার অনলাইন নিউজপোর্টাল এসোসিয়েশন এ বছরও অনলাইন সাংবাদিকদের এক মিলন মেলা বসেছিল সাগরকূলের ‘দরিয়ানগর’- এ।
২৪ মার্চ (শুক্রবার) কক্সবাজার অনলাইন প্রেস ক্লাব ও কক্সবাজার অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন (কনপা) যৌথ উদ্যোগে আয়োজিত ‘বার্ষিক সভা ও পিকনিক’ শীর্ষক এই মিলনমেলায় কক্সবাজার জেলার কর্মরত ৭০জন অনলাইন সম্পাদক ও প্রকাশক সহ সাংবাদিক অংশগ্রহণ করেন। দিনব্যাপী এই আয়োজন নানা বর্ণিল অনুষ্ঠান মালায় ভরে উঠে। অনলাইন সাংবাদিকদের হৈ-হুল্লোডে যেন মেতে উঠেছিল নেটওয়ার্ক বিহীন দরিয়া নগর।
অনুষ্ঠানে “ব্রান্ডিং কক্সবাজার” ও অনলাইন পত্রিকার ভূমিকা’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। কক্সবাজার নিউজ ডটকম (সিবিএন) সম্পাদক অধ্যাপক আকতার চৌধুরী সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, বাংলাদেশ অনলাইন নিউজ এসোসিয়েশন (বনপা)’র কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক ও দিনাজপুর নিউজ ডটকম সম্পাদক ইঞ্জিনিয়ার রুকমনুরজ্জামান রনি। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কক্সবাজার ভিশনের সম্পাদক ও প্রকাশক আনচার হোসেন, সিবিএন এর বার্তা সম্পাদক ইমাম খাইর, টেকনাফ নিউজ ডটকম সম্পাদক সাইফুল ইসলাম সাইফী, সিএসবি ২৪ ডটকম এর সম্পাদক ও প্রকাশক পলাশ বড়ুয়া, চকরিয়া নিউজ ডটকম এর সম্পাদক জহিরুল ইসলাম, সম্পাদক, আমাদের টেকনাফ মোহাম্মদ আলম বাহাদুর, কক্সবাজার নিউজ এজেন্সী সম্পাদক জসিম উদ্দিন।

দরিয়ানগরে অনলাইন সংবাদসেবীরা
এ সময় বক্তারা “ব্রান্ডিং কক্সবাজার” শীর্ষক আলোচনায় প্রতিটি অনলাইন গণমাধ্যমে সম্ভাবনাময়ী আর্ন্তজাতিক ক্রিকেট স্টেডিয়াম, বিশ্বের দীর্ঘতম সৈকত নগরীসহ আকর্ষণীয় পর্যটন স্পটকে বিশ্ব দরবারে উপস্থাপন করা এবং মাদক নির্মূলে প্রশাসনের আন্তরিকতাই সবচেয়ে জরুরী বলে অভিমত প্রকাশ করেন। এছাড়াও কক্সবাজারসহ প্রিয় বাংলাদেশকে প্রমোট করার একমাত্র মাধ্যম অনলাইন নিউজ পোর্টাল বলে জানান। তাই অনলাইন সংবাদসেবীদের অযথা ৫৭ ধারার নামে হয়রানি বন্ধসহ পোর্টাল গুলোকে নিবন্ধনের আওতায় এনে প্রয়োজনীয় সুযোগ-সুবিধা নিশ্চিত করার দাবীও জানান।

 
অনুষ্ঠানে জেলার কক্সাবাজার নিউজ ডটকম, কক্সবাজার সময়, কক্সবাজার ভিশন, উখিয়া নিউজ ডটকম, সিএসবি ২৪ ডটকম, উখিয়া ক্রাইম নিউজ, টেকনাফ নিউজ ডটকম, চকরিয়া নিউজ ডটকম, কক্সমিররসহ ১৯টি নিয়মিত আপডেটেড নিউজ পোর্টালকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। একই সাথে গত বছরের ‘প্রবাল দ্বীপ সেন্টমার্টিনে একদিন-২০১৬’ ভ্রমণ কাহিনী প্রতিযোগিদের মাঝে সম্মাননা তুলে দেয়া হয়। প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন কক্সবাজার নিউজ ডটকম’র (সিবিএন) চীফ রিপোর্টার শাহেদ মিজান, দ্বিতীয় স্থান অধিকার করেন কক্সবাজার সময়ের এমরান ফারুক অনিক ও তৃতীয় স্থান অধিকার করেন কক্সবাজার নিউজ ডটকম’র (সিবিএন) রিপোর্টার আতিকুর রহমান মানিক। অনুষ্ঠানের শেষে মধ্যাহ্ন ভোজন, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান, র‌্যাফেল ড্র ও প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়।
শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন কক্সবাজার সময়ের এমরান ফারুক অনিক। ত্রিপিটক থেকে পাঠ করেন সিএসবি ২৪ ডটকম সম্পাদক পলাশ বড়ুয়া। অনুষ্ঠান সঞ্চালনা করেন সিটিএন এর নির্বাহী সম্পাদক ইসলাম মাহমুদ।

দরিয়ানগরে অনলাইন সংবাদসেবীরা