ঢাকা, শনিবার, ২ জুলাই ২০২২

শিক্ষায় সাম্প্রদায়িকতার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে

প্রকাশ: ২০১৭-০৩-২৪ ২২:৩৩:০১ || আপডেট: ২০১৭-০৩-২৪ ২২:৩৩:০১

রামুতে ছাত্র ইউনিয়নের সম্মেলনে বক্তারা

প্রেস বিজ্ঞপ্তি::

পাঠ্যপুস্তক ভুল-বিকৃতি ও সাম্প্রদায়িকীকরণের মধ্য দিয়ে কোমলমতি শিক্ষার্থীদেরকে বিভ্রান্ত করা হচ্ছে। সাম্প্রদায়িক গোষ্ঠীর মদদে সরকার বর্তমান শিক্ষা ব্যবস্থাকে ক্রমশ সাম্প্রদায়িক করে গড়ে তুলছে। শিক্ষায় সাম্প্রদায়িকতার বিরুদ্ধে আপামর ছাত্রসমাজকে ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

শুক্রবার (২৪ মার্চ) বিকেলে রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয় শহীদ মিনার প্রাঙ্গণে ছাত্র ইউনিয়নের সম্মেলনে বক্তারা এসব কথা বলেন।

রামু উপজেলা সংসদের আহ্বায়ক জয় বড়–য়ার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক জিলানী শুভ, চট্টগ্রাম বিশ^বিদ্যালয় ছাত্র ইউনিয়নের সভাপতি মেহেদী হাসান নোবেল, কেন্দ্রীয় সংসদের সদস্য সৌরভ দেব, কক্সবাজার জেলা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক পাভেল দাশ, সাংগঠনিক সম্পাদক শয়ন কান্তি বিশ^াস, রামু উদীচীর সাধারণ সম্পাদক তাপস মল্লিক। সম্মেলন উদ্ভোধন করেন জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি অর্পন বড়–য়া।

উপজেলা সংসদের সদস্য সচিব আব্দুল মান্নান ও ছাত্র ইউনিয়ন নেতা শিপ্ত বড়–য়ার সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব আরিফুল ইসলাম নয়ন।

এতে রামু উপজেলা সংসদের আওতাধীন বিভিন্ন ইউনিট কমিটির নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। এর আগে একটি বর্ণাঢ্য র‌্যালী রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয় শহীদ মিনার প্রাঙ্গণ থেকে শুরু করে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।