ঢাকা, মঙ্গলবার, ২৮ জুন ২০২২

অস্ত্র উদ্ধার নাটক সাজিয়ে ইউনুছকে জেল হাজতে প্রেরণ করেছে পুলিশ

প্রকাশ: ২০১৭-০৩-২৩ ২০:৫৮:২৪ || আপডেট: ২০১৭-০৩-২৩ ২০:৫৮:২৪

সাইফুল ইসলাম বাবুল, পেকুয়া প্রতিনিধি
পেকুয়ায় অস্ত্র উদ্ধার নাটক সাজিয়ে মো. ইউনুছকে জেল হাজতে প্রেরণ করেছে পুলিশ। সে কোনভাবে অস্ত্রধারী নয়। তাকে সম্পূর্ন  উদ্দেশ্যমূলকভাবে ফাঁসানো হয়েছে।

বৃহস্পতিবার (২৩মার্চ) পেকুয়ার একটি হোটেল সম্মেলন কক্ষে তার পরিবারের সদস্যরা লিখিত বক্তব্যে এসব কথা বলেন।

মো. ইউনুছের ভাই এহেছান বলেন, আমার ভাই একজন নিরীহ ব্যক্তি। লবণ মাঠের শ্রমিক হিসাবে জীবিকা নির্বাহ করেন। পূর্ব শত্রুতার জেরে ফাঁসানো মামলায় গত সোমবার (২০মার্চ) সন্ধ্যায় আরব শাহ বাজার থেকে তাকে আটক করে পুলিশ। এরপর দিন ভোরে পুলিশ তাকে নিয়ে কথিত অস্ত্র উদ্ধারে রাজাখালী যায় পুলিশ। আমাদের পরিবারের সাথে শত্রুতার জের ধরে স্থানীয় একটি মহল তাকে এভাবে ফাঁসিয়েছে। পুলিশ যে স্থান থেকে অস্ত্র করা হয়েছে বলে দাবি করছে, সেখানে অস্ত্র লুকিয়ে রাখা নিয়ে এলাকায় হাসির খোরাক সৃষ্টি করেছে। কারণ ইউনিয়নের সবচেয়ে গুরুত্বপূর্ণ ও জনাকীর্ণ সড়কের পাশে পরিষ্কার জায়গায় অস্ত্র পাওয়ার কথা বলেছেন পুলিশ। সেই সাথে অস্ত্র উদ্ধারে আরব শাহ বাজারের দুই নৈশ প্রহরীকে সাক্ষী রাখা হলেও তারা অস্ত্র কিভাবে উদ্ধার করা হয়েছে সে ব্যাপারে তারা জ্ঞাত নয় দাবী করছে।

পেকুয়া থানার বিতর্কিত ওসি জিয়া মো. মোস্তাফিজ ভূঁইয়া অদৃশ্য ব্যক্তির ইশারায় আমার নিরীহ ভাইকে মিথ্যা মামলায় জেলে পাঠিয়েছে।

আমি আমার পরিবারের পক্ষ থেকে প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে এঘটনার সুষ্ঠ বিচার দাবি করছি। উল্লেখ্য গ্রেপ্তার ইউনুছ রাজাখালী ইউনিয়নের মিয়া পাড়া এলাকার মো. সামশুল আলমের ছেলে।