ঢাকা, শুক্রবার, ১ জুলাই ২০২২

উখিয়ায় ভূঁয়া আইডি কার্ডের অনুবলে সম্পত্তি হাতিয়ে নেওয়ার অপচেষ্টা

প্রকাশ: ২০১৭-০৩-২৩ ১৫:২১:৩৪ || আপডেট: ২০১৭-০৩-২৩ ১৫:২১:৩৪

জাহাঙ্গীর আলম, ইনানী ॥

উখিয়ায় ভূঁয়া পরিচয় পত্রের মাধ্যমে ছেলে ও কন্যা দাবী করে সম্পত্তি হাতিয়ে নেওয়ার অভিনব প্রতারণার চাঞ্চল্যকর খবর পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে জালিয়াপালং ইউনিয়নের মধ্যম নিদানিয়া গ্রামে। এঘটনায় অবসর প্রাপ্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক মোহাম্মদ হানিফ হক্কানি (৮০) বাদী হয়ে বৃহস্পতিবার উখিয়া থানায় একটি সাধারণ ডায়েরী রুজু করেছে।

সাধারণ ডায়েরীতে উল্লেখ করা হয়েছে, জালিয়াপালং ইউনিয়নের নূরার ডেইল গ্রামের মৃত খলিলুর রহমানের মেয়ে আনোয়ারা বেগম তার বাড়ীতে দীর্ঘদিন ধরে ঝিয়ের কাজ করে আসার সুবাধে তাদের মধ্যে পারিবারিক সম্পর্ক গড়ে উঠে। এ সুযোগকে কাজে লাগিয়ে আনোয়ারা বেগম তার জাতীয় পরিচয় পত্রে মোহাম্মদ হানিফ হক্কানিকে পিতা সম্বোধন করেছে। একই ভাবে কক্সবাজার বাহারছড়া এলাকার দেলোয়ার হোসেনের মাতা দিলুয়ারা বেগমকে তিন মাসের অন্তসত্ত্বা অবস্থায় অজানা সত্ত্বে মোহাম্মদ হানিফ হক্কানি বিয়ে করেন ১৯৬৭ সনে ।

পরবর্তীতে অন্তসত্ত্বার খবর জানাজানি হয়ে গেলে ২/৩ দিন অতিবাহিত হওয়ার পর দিলুয়ারা বেগম পালিয়ে গিয়ে বিয়ে করেন বাহারছড়া গ্রামের ভগ্নিপতি আব্দুল লতিফকে। তার ঘরে জন্ম হয় দেলোয়ার হোসেনের। অসহায় বয়োবৃদ্ধ শিক্ষক হানিফ হক্কানি সাংবাদিকদের জানান, উপরোক্ত ২ প্রতারক তাদের বানানো পরিচয় পত্রে তাকে পিতা সম্বোধন করে তার সহায় সম্পত্তি হাতিয়ে নেওয়ার চেষ্টা করছে। এঘটনা নিয়ে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।