ঢাকা, বুধবার, ২৯ জুন ২০২২

২,৫৫৫ কর্মকর্তা নিয়োগের সুপারিশ দেবে পিএসসি

প্রকাশ: ২০১৭-০৩-২২ ২৩:১১:০৮ || আপডেট: ২০১৭-০৩-২২ ২৩:১১:০৮

২,৫৫৫ কর্মকর্তা নিয়োগের সুপারিশ দেবে পিএসসি

সিএসবি ২৪ ডটকম:

বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগে দ্বিতীয় শ্রেণির নন-ক্যাডার আড়াই হাজার শূন্য পদে নিয়োগ দিতে যাচ্ছে পাবলিক সার্ভিস কমিশন (পিএসপি)। এ বিষয়ে আজ বুধবার সংসদ ভবনে জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে জানানো হয়, বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হলেও চূড়ান্ত সুপারিশ না পাওয়াদের মধ্যে থেকে এ শূন্য পদ পূরণ হচ্ছে।

পরে সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, কমিটি সভাপতি এইচ এন আশিকুর রহমানের সভাপতিত্বে এই বৈঠকে পিএসসির মাধ্যমে দ্বিতীয় শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিভিন্ন মন্ত্রণালয় বা বিভাগ হতে দুই হাজার ৫৫৫টি দ্বিতীয় শ্রেণির শূন্য পদের চাহিদা পাওয়া গেছে বলে কমিটিকে জানানো হয়। এসব শূন্য পদের নিয়োগের সুপারিশ কার্যক্রম পিএসসি দ্রুত শুরু করবে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, স্বাধীনতার চেতনা পরিপন্থী কর্মকর্তা ব্যতীত রাজনৈতিক বিষয় আমলে না নিয়ে যোগ্যতা, দক্ষতা ও মেধার ভিত্তিতে পদোন্নতি প্রদানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

এ ছাড়াও বৈঠকে বিশ্বের বিভিন্ন দেশের মোটর ভেহিকেল ম্যানেজমেন্ট বিষয়ে একটি প্রতিবেদন তৈরি করে কমিটির পরবর্তী বৈঠকে উপস্থাপনের সুপারিশ করা হয়েছে বলে জানা গেছে।

বৈঠকে জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, এ বি এম ফজলে করিম চৌধুরী, র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এবং খোরশেদ আরা হক অংশ নেন।