ঢাকা, বুধবার, ২৯ জুন ২০২২

পাশের হার বৃদ্ধি হলেও শিক্ষার গুণগত মান নিম্নমুখী : এরশাদ

প্রকাশ: ২০১৭-০৩-২১ ১৯:৫৫:৩২ || আপডেট: ২০১৭-০৩-২১ ১৯:৫৫:৩২

পাশের হার বৃদ্ধি হলেও শিক্ষার গুণগত মান নিম্নমুখী : এরশাদ

অনলাইন ডেস্ক:: জাতীয় পাটির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, পাসের হার বেশি করে দেখানোর জন্যই এখন শিক্ষা। এতে প্রকৃত মেধার মূল্যায়ন হচ্ছে না। এ প্লাসের হার বৃদ্ধি হলেও শিক্ষার গুণগত মান নিম্নমুখী।

২১ মার্চ (মঙ্গলবার) রংপুর লালকুঠি বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজে প্রায় দেড় কোটি টাকা ব্যয়ে শেখ রাসেল ডিজিটাল ল্যাব উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

এরশাদ বলেন, এখন এ প্লাসের ছড়াছড়ি। যারা এ প্লাস পাচ্ছে তারা কিছুই জানে না। পাসের হার বৃদ্ধির জন্য শিক্ষকদের চাপ দেওয়ার কথাও শোনা যায়। এ ধরনের শিক্ষা ব্যবস্থা জাতিকে ধ্বংস করবে। মেধাশুন্য হয়ে পড়বে জাতি। আমরা এ ধরনের শিক্ষা ব্যবস্থা চাই না। এ ব্যাপারে শিক্ষা মন্ত্রনালয়কে কঠোর পদক্ষেপ নিতে হবে।

তিনি বলেন, পাসের হার বৃদ্ধি দেখানোর জন্যই শিক্ষা নয়, গুণগত মান বৃদ্ধি সম্পন্ন শিক্ষিত জাতি গড়ে তুলতে হবে। এরশাদ লালকুঠি বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের শিক্ষা ভূয়সী প্রশংসা করেন।

জাপার চেয়ারম্যান আরও বলেন, দেশের উন্নয়নের পূর্বশর্ত রাস্তাঘাট ও বিদ্যুৎ ব্যবস্থার উন্নয়ন। আমার সরকারের আমলে আমি এসব উন্নয়নে যে কাজ করেছি তা অন্য কোনো সরকারের আমলে হয়নি। জাতীয় পার্টির সরকারের ৯ বছরের শাসনামলে দেশের মানুষ শান্তিতে ছিল। মানুষ নির্ভয়ে নির্বিঘ্নে চলাফেরা করতে পারত। কিন্তু এখন মানুষ বাড়িতেও নিরাপদ নয়। এ কারণে দেশের মানুষ আবার জাতীয় পার্টিকে ক্ষমতায় দেখতে চায়। আর সে লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি।

পরে তিনি লালকুঠি বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও অভিভাবক সমাবেশে যোগ দেন।-কালেরকণ্ঠ