ঢাকা, শনিবার, ২ জুলাই ২০২২

কক্সবাজার সিটি কলেজে সম্বর্ধিত হলেন জেলা পরিষদ চেয়ারম্যান ও কউক চেয়ারম্যান

প্রকাশ: ২০১৭-০৩-২০ ১৭:৪৩:৫২ || আপডেট: ২০১৭-০৩-২০ ১৭:৪৩:৫২

কক্সবাজার সিটি কলেজে সম্বর্ধিত হলেন জেলা পরিষদ চেয়ারম্যান ও কউক চেয়ারম্যান

বার্তা পরিবেশক:

দক্ষিণ চট্টলার সর্ববৃহৎ বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান কক্সবাজার সিটি কলেজে সম্বর্ধিত হলেন কক্সবাজার জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান সাবেক এমপি মোস্তাক আহমদ চৌধুরী ও কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান :  লে: কর্ণেল (অব:) ফোরকান আহমদ। একই অনুষ্ঠানে কলেজের বাষিক পুরস্কার বিতরণী ও নবীনদের বরণ করা হয় ।

সম্বর্ধনার জবাবে ও প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান মোস্তাক আহমদ বলেন , প্রতিষ্ঠা লগ্ন থেকে আমি সিটি কলেজকে দেখে এসেছি । বর্তমান সরকারের সময়ে যে উন্নয়ন হয়েছে তা সত্যি সবাইকে অবাক করে দেয়। এ কলেজ একদিন বিশ্ববিদ্যালয়ে পরিণত হবে।

তিনি আরো বলেন , কক্সবাজারের উন্নয়নে একটা মহাযজ্ঞ শুরু হয়েছে । কক্সবাজারবাসী ট্রেনে চেপে দুর দুরান্তে যাবে , জাহাজে চড়ে সাগরপথে বিদেশ যাবে । আন্তজাতিক বিমান বন্দর দিয়ে ঘরের কাছ থেকে সারা বিশ্বে ভ্রমণে যাবে । সে সব আর বেশী দুরে নয় ।

সম্বর্ধনার জবাবে ও বিশেষ অতিথির বক্তব্যে  কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক) চেযারম্যান লে: কর্ণেল (অব:) ফোরকান আহমদ বলেন , কক্সবাজারকে পরিকল্পিতভাবে সাজাতে ২০১১ সালে মাষ্টার প্লান হয়েছে । সে অনুযায়ী আমাদেরকে চলতে হবে । যত্রতত্র পরিকল্পনাহীন অবকাটামো এখন গড়লেও পরে ভাংতে হবে। তাই জনসচেতনতা সৃষ্টির লক্ষে কউক পরিকল্পনা জানাতে ছাত্রছাত্রীদের নিয়ে বসতে চাই ।

তিনি আরো বলেন , কক্সবাজার সিটি কলেজ একটা মনোরম পরিবেশে নিবিড় শিক্ষায় মগ্ন একটা প্রতিষ্ঠান । এটাকে অবকাটামোগত ভাবে গড়ে উঠতে যত ধরনের সহয়োগিতা করা দরকার তা মাষ্টার প্লানের আওতায় দেয়া হবে।

কক্সবাজার সিটি কলেজ গভর্ণিং বডির সভাপতি সাবেক এমপি অধ্যাপিকা এথিন রাখাইন বলেন , সিটি কলেজের উন্নয়ন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাত ধরে হয়েছে। তিনি এই কলেজের জন্য ৪ তলা বিশিষ্ট একটি ভবন নির্মাণ কাজও উদ্বোধন করেছেন। আমরা চাই শেখ হাসিনার সরকার , বারবার দরকার । তাহলে সিটি কলেজ আরো এগিয়ে যাবে । আমরা সিটি কলেজকে বিশ্ববিদ্যালয়ে রুপান্তরের দাবী জানাচ্ছি।

১৬ মার্চ বৃহস্পতিবার অধ্যক্ষ ক্য থিং অং এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন ,গভর্ণিং বডির সদস্য এডভোকেট ফরিদুল আলম ,  স্বাগত বক্তব্য রাখেন উপাধ্যক্ষ আবু মোহাম্মদ জাফর সাদেক , অধ্যাপক আরিফুল ইসলাম , অধ্যাপক আকতার চৌধুরী ,নবীনদের পক্ষ থেকে বক্তব্য রাখেন আবদুল্লাহ আল নোমান , কলেজ ছাত্রদের পক্ষ থেকে স্বাগত বক্তব্য রাখেন  মিজানুর রহমান , মানপত্র পাঠ করেন মনোয়ারা খানম তাজনিন ও তাজনিন মোস্তারি বিভোর ।  কোরআন তেলোয়াত করেন বায়েজিদ হোসেন , গীতা পাঠ করেন হৃদয় কান্তি দে , ত্রিপিটক পাঠ করেন  সঞ্জয়  । অনুষ্ঠানের সঞ্চালনা করেন অধ্যাপক শারমিন সিদ্দিকা লিমা , অধ্যাপক মেঘলা দে , অধ্যাপক জোৎস্না ইয়াসমিন । সভায়  গভর্ণিং বডির সদস্য ইঞ্জিনিয়ার বদিউল আলম এর  মাতার মৃত্যুতে ১মিনিট নিরবতা পালন করা হয় ।

অনুষ্ঠানের শুরুতে জেলা পরিষদের অর্থায়নে নিমিত কলেজের  তোরণ উদ্বোধন করেন জেলা পরিষদ চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী ও কউক চেয়ারম্যান লে: কর্ণেল (অব:) ফোরকান আহমদ।

অনুষ্ঠানে  বার্ষিক সাহিত্য , সংস্কৃতি ও ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয় । কলেজ ছাত্রছাত্রীদের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানও পরিবেশন করা হয় ।