ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২

শততম টেস্টে প্রথম ইনিংসে লিড নিয়েছে টিম টাইগার

প্রকাশ: ২০১৭-০৩-১৭ ১৪:০১:০১ || আপডেট: ২০১৭-০৩-১৭ ১৪:০১:০১

শততম টেস্টে প্রথম ইনিংসে লিড নিয়েছে টিম টাইগার

সিএসবি২৪ ডটকম:: পিছিয়ে পড়ার আশঙ্কা উড়িয়ে দিয়ে শততম টেস্টের প্রথম ইনিংসে লিড নিয়েছে টিম টাইগার। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান আর অভিষিক্ত তরুণ মোসাদ্দেক হোসেন সৈকতের পঞ্চাশোর্ধ জুটিতে শ্রীলঙ্কার ৩৩৮ রান পার করেছে মুশফিক বাহিনী। দুর্দান্ত খেলছেন মোসাদ্দেক। ইতিমধ্যে তিনি ৪২ বলে ৪ বাউন্ডারি এবং ১ ওভার বাউন্ডারিতে ৩৩ রান করেছেন। অপর প্রান্তে সাকিব ৯৯ বল খেলে করেছেন ৬৭ রান। এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের রান ৬ উইকেটে ৩৪৮।

কলম্বোর পি সারা ওভালে বাংলাদেশের ঐতিহাসিক শততম টেস্টের তৃতীয় দিনে প্রথম হাফ সেঞ্চুরি উপহার দেন অধিনায়ক মুশফিক। তার আউটেই আবার দিনের প্রথম উইকেট হারায় বাংলাদেশ। ৬৬ বলে ৬ বাউন্ডারিতে হাফ সেঞ্চুরি পূরণ করেন মুশফিক। এটি তার টেস্ট ক্যারিয়ারের ১৭তম হাফ সেঞ্চুরি। ৮১ বলে ৫২ রান করে লাকমলের বলে মুশি বোল্ড হয়ে গেলে ভাঙে ৯২ রানের দুর্দান্ত এবং সময়পযোগী জুটি।

এরপর সেই লাকমলের বলেই সিঙ্গেল নিয়ে টেস্ট ক্যারিয়ারের ২২তম হাফ সেঞ্চুরি পূরণ করেন সাকিব। আগের দিনের মত আর তেড়েফুঁড়ে ব্যাটিং করেননি আজ। দলের চাহিদা অনুযায়ী অনেকটা সংযত মনে হয়েছে তাকে। ৫০ পূরণ করেছেন ৬৯ বলে ৫ বাউন্ডারিতে। রঙ্গনা হেরাথ ৫০ রানের লিড আশা করেছিলেন। সেই আশায় এখন গুঁড়েবালি।