ঢাকা, মঙ্গলবার, ২৮ জুন ২০২২

৩৩৮ রানে থামল শ্রীলংকা

প্রকাশ: ২০১৭-০৩-১৬ ১৩:৩৯:৪৯ || আপডেট: ২০১৭-০৩-১৬ ১৩:৩৯:৪৯

৩৩৮ রানে থামল শ্রীলংকা

অনলাইন ডেস্ক:: বাংলাদেশের বিপক্ষে ৩৩৮ রানে অলঅাউট হল শ্রীলংকা। বাকি তিন উইকেট হারিয়ে প্রথম ইনিংসে ১০০ রান যোগ করে স্বাগতিকরা।

নিজেদের শততম টেস্টের দ্বিতীয় দিন বৃহস্পতিবার শুরুতেই সাফল্য এনে দেন সাকিব আল হাসান।তার বলে স্লিপে সৌম্য সরকারের হাতে ধরা পড়ে সাজঘরে ফেরেন লংকান অধিনায়ক রঙ্গনা হেরাথ। তিনি ৯১ বলে ২৫ রান করেন।তবে বাংলাদেশের বোলারদের সামনে দেয়াল হয়ে দাঁড়ান আগের দিনে ৮৬ রানে অপরাজিত থাকা দিনেশ চান্দিমাল।

হেরাথের সঙ্গে ৫৫ রানের পর সুরঙ্গা লকমালকে নিয়েও তিনি আরেকটি ৫৫ রানের জুটি গড়েন। তুলে নেন ক্যারিয়ারের অষ্টম শতক।দলীয় ৩০৫ রানে চান্দিমালকে নিজের তৃতীয় শিকারে পরিণত করেন মেহেদী হাসান মিরাজ। মোসাদ্দেক হোসেনের তালুবন্দি হওয়ার আগে ৩০০ বল মোকাবেলায় ১০ চার এক ছক্কায় তিনি করেন ১৩৮ রানের ধৈর্যশীল ইনিংস।এরপর লকমালকে সৌম্য সরকারের ক্যাচ বানিয়ে শুভাশিষ রায় সাজঘরে পাঠালে স্বাগতিকরা থামে ৩৩৮ রানে। লকমাল করেন ৩৫ রান।

বাংলাদেশের পক্ষে ৯০ রানে ৩ উইকেট নিয়ে সেরা মেহেদী হাসান মিরাজ। এছাড়া মোস্তাফিজুর রহমান, সাকিব আল হাসান ও শুভাশিষ রায় প্রত্যেকে দুটি করে এবং তাইজুল ইসলাম একটি করে উইকেট পান।