ঢাকা, রোববার, ৩ জুলাই ২০২২

উখিয়ার অপহৃত শিশু সাকিবুল উদ্ধার, সিএনজি সহ আটক-২

প্রকাশ: ২০১৭-০৩-০৭ ১৮:১৫:৪৮ || আপডেট: ২০১৭-০৩-০৭ ১৮:৪১:২০

উখিয়ার অপহৃত শিশু সাকিবুল উদ্ধার, সিএনজি সহ আটক-২

আবদুর রাজ্জাক,কক্সবাজার:উখিয়ার যুক্তরাষ্ট্র প্রবাসী মোঃ আমির হোছেন এর ৭ বছরের শিশু পুত্র সাকিবুল হাসানকে অপহরনের ১৪ দিন পর উদ্ধার করেছে র‌্যাব-৭।
এসময় অপহরনকারী চক্রের দুই সদস্যকে আটক ও অপহরণ কাজে ব্যবহৃত একটি সিএনজি ট্যাক্সিও ৩ টি মোবাইল ফোন জব্দ করেছে র‌্যাব সদস্যরা।
৭ মার্চ (মঙ্গলবার) ভোরে কক্সবাজার শহরের কলাতলী এলাকায় অভিযান পরিচালনা করে র‌্যাব সদস্যরা। অপহরণকারী চক্রের সদস্যরা টেকনাফের দক্ষিন বড় ডেইল, বাহারছড়া এলাকার মৃত মোঃ কাশেমের পুত্র মোঃ আমীন (২২), ও কক্সবাজার সদরের ঝরঝড়ি পাড়া,কলাতলী এলাকার আক্তার হোসেনের পুত্র মোঃ আলাউদ্দিন (৩০)।
অপহৃত শিশু উখিয়া উপজেলার জামবনিয়া, ফলিয়া পাড়া এলাকার আমির হোছেনের পুত্র বলে জানা গেছে।
র‌্যাব-৭ কক্সবাজার ক্যাম্পের কোম্পানী অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার আশেকুর রহমান মঙ্গলবার দুপুরে র‌্যাব কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের জানান, গত ২৭ ফেব্রুয়ারী র‌্যাব-৭, কক্সবাজার ক্যাম্পে অপহৃত শিশুটির মা আয়েশা বেগম একটি লিখিত অভিযোগে জানান যে, গত ২১ শে ফেব্রুয়ারী থেকে তার শিশু পুত্র সাকিবুল হাসান (৭) কে খুঁজে পাওয়া যাচ্ছেনা এবং অপহরণকারী চক্রের সদস্যরা ০১৮৮৩৩৫৮৮৫১ নং মোবাইল ফোন হতে কল করে তার শিশু পুত্রকে ফিরে পেতে ২‘লক্ষ ৫০ হাজার টাকা এবং শেষ পর্যায়ে ৭০ হাজার  টাকা মুক্তিপণ দাবি করে। দাবীকৃত মুক্তিপণের টাকা না পেলে তারা শিশুটিকে হত্যা করার হুমকি দেয়। এরই প্রেক্ষিতে র‌্যাব-৭ এর কক্সবাজার ক্যাম্প শিশুটিকে উদ্ধারের লক্ষে ব্যাপক গোয়েন্দা নজরদারি চালায়। পরে কৌশলে মুক্তিপনের টাকা দেয়ার কথা বলে মঙ্গলবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৭ কক্সবাজার ক্যাম্পের সদস্যরা কক্সবাজার শহরের কলাতলী এলাকায় অভিযান চালিয়ে অপহরনকারী চক্রের দুই সদস্যকে আটক করে।
পরে তাদের দেয়া তথ্য মতে র‌্যাব সদস্যরা অপহৃত শিশু সাকিবুল হাসান (৭) কে উদ্ধার করে এবং অপহরন কাজে ব্যবহৃত একটি সিএনজি ট্যাক্সি ৩ টি মোবাইল ফোন জব্দ করে।
গ্রেফতারকৃত আসামী ও উদ্ধারকৃত ভিকটিমকে উখিয়া থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে বলে র‌্যাব সূত্রে প্রকাশ।