ঢাকা, মঙ্গলবার, ২৮ জুন ২০২২

সাংবাদিক নির্মল বড়ুয়া’র বিরুদ্ধে মিথ্যা মামলা ,বনপা ও অনলাইন প্রেসক্লাবের প্রতিবাদ

প্রকাশ: ২০১৭-০১-২৬ ২০:১৩:৪৯ || আপডেট: ২০১৭-০১-২৬ ২০:১৩:৪৯

সাংবাদিক নির্মল বড়ুয়া’র বিরুদ্ধে মিথ্যা মামলা ,বনপা ও অনলাইন প্রেসক্লাবের প্রতিবাদ

প্রেস বিজ্ঞপ্তি :

বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন (বনপা)’র সহ সভাপতি, জাতীয় অনলাইন প্রেস ক্লাব এর সাংগঠনিক সম্পাদক, রাঙামাটি জেলা অনলাইন প্রেস ক্লাবের সভাপতি ও জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম এর প্রধান সম্পাদক ও প্রকাশক নির্মল বড়ুয়া মিলনের বিরুদ্ধে মিথ্যা মামলা ও মধ্যরাতে পুলিশি হয়রানির বিরুদ্ধে তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে।
২৫ জানুয়ারি বুধবার বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন (বনপা)’র সভাপতি ও জাতীয় অনলাইন প্রেস ক্লাব এর সাধারন সম্পাদক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।
২৩ জানুয়ারি সোমবার “রাঙামাটিতে শহিদুজ্জামান মহসিন রোমানের নেতৃত্বে নৈরাজ্য সৃষ্টির চেষ্টা” শিরোনামে সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত সংবাদের প্রেক্ষিতে ২৪ জানুয়ারি রাত পৌনে ১০টায় উদ্দেশ্য প্রনোদিতভাবে রাঙামাটি কোতয়ালি থানায় তথ্য প্রযুক্তি আইনে ৫৭(২) ধারায় মামলা দায়ের করেন রাঙামাটি অটোরিক্সা চালক সমিতির সাধারন সম্পাদক শহিদুজ্জামান মহসিন রোমান। মামলা নং ১১। তারিখ ২৪/০১/২০১৭। তিনঘন্টার ব্যবধানে ২৫ জানুয়ারি রাত ১টার সময় গ্রেফতারের নামে সন্ত্রাসী কায়দায় বাসায় তান্ডব চালায় অনুমানিক ৩০ জনের মত একটি দল।

বাসার ভিতরে ঢোকা দলটির মধ্যে একজন পুলিশ সদস্য ছিলেন বলে জানান তিনি।
বিশিষ্ট অনলাইন সাংবাদিক নির্মল বড়ুয়া মিলনের বিরুদ্ধে দায়েরকৃত অভিযোগে বাদী শহিদুজ্জামান মহসিন রোমান লিখেছেন মালিক শ্রমিক সংগঠনের প্রতিবাদের বিষয়কে পুজি করে মিথ্যা মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন সংবাদ প্রকাশ করে তার ব্যক্তিগত মানহানি ও শ্রমিকগনের মানহানি করা হয়েছে। মুলত সিএইচটি মিডয়া টুয়েন্টিফোর ডটকম এ প্রকাশিত সচিত্র সংবাদে স্পষ্ট দেখা যাচ্ছে শহিদুজ্জামান মহসিন রোমান প্রকাশ্যে জনসাধারনের চলাচলের মুল রাস্তায় সমাবেশ করছেন কার গাড়ী আটকিয়ে রয়েছেন এমনকি পুলিশ সদস্যদের সাথে কথোপকথনের চিত্রও দেখা যাচ্ছে। এতে বোঝা যায় সংবাদে উল্লেখিত নানিয়ারচরের ঘটনাকে পুঁজি করে শহিদুজ্জামান মহসিন রোমান মালিক শ্রমিকদের একত্র করে রাঙামাটিতে নৈরাজ্য সৃষ্টির চেষ্টা চালাচ্ছেন। তাদের সংগঠনের যদি প্রতিবাদ কর্মসূচি থাকলে অবশ্যই পূর্বঘোষনা থাকতো, হঠাৎ করে শহরে যান চলাচল বন্ধ করা আইন শৃংখলা পরিস্থিতি অবনতির লক্ষণই প্রকাশ করে । এতে প্রতীয়মান হয় নানিয়ার চরের ঘটনায় স্থানীয় প্রশাসনকে সময় দিয়ে সহযোগিতা না করে প্রশাসনকে তথা বর্তমান সরকারকে বেকায়দায় ফেলানোর অপচেষ্টা করা হয়েছে। বিশিষ্ট সাংবাদিক নির্মল বড়ুয়া মিলন এর সম্পাদিত অনলাইন পত্রিকায় প্রকাশিত “রাঙামাটিতে শহিদুজ্জামান মহসিন রোমানের নেতৃত্বে নৈরাজ্য সৃষ্টির চেষ্টা” শিরোনামে সংবাদটি অত্যন্ত জনবান্ধব এবং জনস্বার্থে করা হয়েছে।
এরপর ও যদি শহিদুজ্জামান মহসিন রোমান ব্যক্তিগতভাবে সংক্ষুব্দ হলে গণমাধ্যম প্রকাশনার নিয়ম অনুযায়ী সংবাদের প্রতিবাদ লিপি পাঠাতে পারতেন, তিনি প্রকাশিত সংবাদের প্রতিবাদ না করে সরাসরি থানায় মামলা এবং মধ্যরাতে পুলিশ ও নিজের মদদপুষ্ট লোকজনকে দিয়ে বাসায় তল্লাশীর নামে তান্ডব চালানো কিছুতেই যৌক্তিক হতে পারেনা বরঞ্চ পুলিশ সদস্যদের সাথে নিজের লাঠিয়াল দিয়ে নির্মল বড়ুয়া মিলনকে গ্রেফতারের তল্লাশীর নামে দেশের প্রচলিত আইনের পরিপন্থী কার্যক্রম এবং আরো একটি নৈরাজ্য সৃষ্টির চেষ্টা করেছেন। নিজেকে ক্ষমতাবান প্রমান করতে গিয়ে গ্রেফতারে অভিযানে অংশ নেয়া পুলিশ সদস্যদের ও প্রশ্নের মুখোমুখি করেছেন।
আমরা বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন (বনপা) ও জাতীয় অনলাইন প্রেস ক্লাব দুই সংগঠন এসব কর্মকান্ডের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি।
জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম এর প্রধান সম্পাদক ও প্রকাশক, বিশিষ্ট সাংবাদিক নির্মল বড়ুয়া মিলনের বিরুদ্ধে মিথ্যা ও হয়রানি মুলক মামলা প্রত্যাহার করে এসবে উস্কানী দাতাদের আইনের আওতায় আনার জন্য রাঙামাটির স্থানীয় প্রশাসন ও সরকারের কাছে দাবি জানাচ্ছি।