ঢাকা, মঙ্গলবার, ২৮ জুন ২০২২

পদ্মশ্রী সম্মান পেতে চলেছেন কোহলি

প্রকাশ: ২০১৭-০১-২৬ ১৪:০৮:২৫ || আপডেট: ২০১৭-০১-২৬ ১৪:০৮:২৫

পদ্মশ্রী সম্মান পেতে চলেছেন কোহলি
সিএসবি২৪ ডেস্ক: দেশের দুই অধিনায়ক আজ এক মঞ্চ থেকে পদ্মশ্রী সম্মান পেতে চলেছেন। দেশকে অনেক কিছু এনে দিয়েছেন দু’জনেই। একজন সদ্য দেশের অধিনায়ক হয়েছেন। অন্যজন অনেকদিন আগে থেকে অধিনায়ক ছিলেন। মহেন্দ্র সিং ধোনি ও বিরাট কোহলির কথা ভাবলে আপনি ভুল দিকে এগোচ্ছেন। গতকাল সরকারের পক্ষ থেকে পদ্ম সম্মানের নাম ঘোষণার পরে বিরাটের নাম প্রকাশ্যে এসেছে। কিন্তু সেখানে ধোনি নেই। আছেন অন্য একজন। ব্লাইন্ড টিম ইন্ডিয়ার অধিনায়ক শেখর নায়েকও পেতে চলেছেন পদ্মশ্রী।

মহেন্দ্র সিং ধোনির মতো দেশকে নেতৃত্ব দিয়ে দু’টি বিশ্বকাপ এনে দিয়েছেন শেখর নায়েক। ২০১২ সালে T20 বিশ্বকাপ জিতেছে  ব্লাইন্ড টিম ইন্ডিয়া। ২০১৪ সালে দেশকে তাঁরা এনে দিয়েছেন বিশ্বকাপ। এই কৃতিত্বের জন্য এবার অধিনায়ক শেখর নায়েকও পদ্মশ্রী পেলেন। বিরাট কোহলির পাশাপাশি তাঁকেও এবার বেছে নেওয়া হয়েছে পদ্মশ্রী তালিকায়।

১৩ বছর ধরে দেশের হয়ে খেলছেন শেখর। দেশের হয়ে ৩২টি সেঞ্চুরি করেছেন তিনি। তিন ফরম্যাটেই দেশের হয়ে খেলেছেন শেখর। কর্নাটকের ছেলে শেখর ১৯৯৭ সালে প্রথম জাতীয় ব্লাইন্ড টিমে সুযোগ পান। BCCI-র আওতায় পড়ে না ব্লাইন্ড ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া। তাই শেখর নায়েকের মতো দৃষ্টিহীন প্রতিভারা থেকে যান আঁধারেই। আজ বিরাটের পাশাপাশি তাঁর হাতেও তুলে দেওয়া হবে পদ্মশ্রী।