ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২

ওয়েলিংটন টেস্টে অবিশ্বাস্য পরাজয় !

প্রকাশ: ২০১৭-০১-১৬ ১৭:২৭:৪২ || আপডেট: ২০১৭-০১-১৬ ১৭:৩৪:২৯

ওয়েলিংটন টেস্টে অবিশ্বাস্য পরাজয় !

সিএসবি২৪ ডটকম:

রেকর্ড জিনিসটাই এমন যা নিয়ে গর্ব করা যায়। যেমন গতকালই বদলি উইকেটকিপার ইমরুল কায়েস টেস্ট ইতিহাসে নতুন রেকর্ড গড়েছেন। কিন্তু দল হিসেবে বাংলাদেশ লজ্জাজনক ‘রেকর্ডই’ গড়ল। ওয়েলিংটন টেস্টের অবিশ্বাস্য পরাজয়ের কারণেই এই রেকর্ড। টেস্ট ইতিহাসে প্রথম ইনিংসে এত বেশি রান করে হারেনি কোনো দল!

প্রথম ইনিংসে ৮ উইকেটে ৫৯৫ রান করেছিল সফরকারী বাংলাদেশ। নিউজিল্যান্ডও ৫৬ রানে পিছিয়ে থেকেই শেষ করেছিল তাদের প্রথম ইনিংস। কিন্তু দ্বিতীয় ইনিংসে এ কী অবস্থা বাংলাদেশের ব্যাটিংয়ের! মাত্র ১৬০ রানে শেষ হয়ে যায় তাদের ইনিংস! জবাবে অধিনায়ক কেন উইলিয়ামসনের সেঞ্চুরিতে হেসে খেলে ম্যাচ জিতে নেয় নিউজিল্যান্ড। যা টেস্ট ক্রিকেটের প্রায় দেড়শ বছরের ইতিহাসে কখনোই ঘটেনি!

প্রথম ইনিংসে বড় রান করে ম্যাচ হারার সর্বশেষ ঘটনা ১৩২ বছর আগের! ১৮৯৪ সালে এই রেকর্ডটি গড়েছিল অস্ট্রেলিয়া। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত সেই টেস্টের প্রথম ইনিংসে ৫৮৬ রানের বিশাল সংগ্রহ গড়েছিল স্বাগতিকরা। প্রথম ইনিংসে ৩২৫ রানে অলআউট হয়ে ফলোঅনে পড়া ইংল্যান্ড দ্বিতীয় ইনিংসে করে ৪৩৭ রান। জয়ের জন্য ১৭৭ রানের লক্ষ্য তাড়ায় ১৬৬ রানে থামে স্বাগতিকরা, হারে ১০ রানে।