ঢাকা, রোববার, ৩ জুলাই ২০২২

দক্ষতা উন্নয়নে প্রশিক্ষনের কোন বিকল্প নেই : ফিরোজ আলম মোল্লা

প্রকাশ: ২০১৭-০১-১৫ ১২:৩৪:৫০ || আপডেট: ২০১৭-০১-১৫ ১২:৩৪:৫০

দক্ষতা উন্নয়নে প্রশিক্ষনের কোন বিকল্প নেই : ফিরোজ আলম মোল্লা

জুঁই চাকমা :: ইন্টারন্যাশনাল লেবার অর্গ্যানাইজেশন (আইএলও)’র বাংলাদেশ এর জাতীয় কনসালটেন্ট ফিরোজ আলম মোল্লা বলেন, দক্ষতা উন্নয়নে প্রশিক্ষনের কোন বিকল্প নেই। দেশে দক্ষ জনশক্তি গড়ে তোলার জন্য নানা প্রকল্প পরিচালিত হচ্ছে। তৃনমুল পর্যায় থেকে দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণ পরিচালনা করা হলে দেশের জনসম্পদ আরো শক্তিশালী হবে।

তিনি বলেন, আমি বিশ্বাস রাখি এই প্রশিক্ষণে অংশ নেয়া ওস্তাদরা রাঙামাটি পার্বত্য জেলার নানা পেশার শিক্ষানবিশদের নিয়ে আগামী ৬ মাস ব্যাপী চলমান প্রশিক্ষন পরিচালনা করে দেশে দক্ষ জনশক্তি তথা জাতীয় উন্নয়নে ভুমিকা রাখার ক্ষেত্রে নিজেরা গুরুত্বপুর্ণ ভুমিকা পালন করবেন।

১৩ জানুয়ারি শুক্রবার বিকালে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে ও বাংলাদেশ স্কীল ফর এম্পøয়মেন্ট প্রডাক্টিভিটি (বি-সেফ) প্রজেক্ট  আইএলও ঢাকা-র অর্থায়নে এবং স্থানীয় বেসরকারী উন্নয়ন সংস্থা আশিকা মানবিক উন্নয়ন কেন্দ্র ও প্রোগ্রেসিভ এর সহযোগিতায় পরিচালিত ২ দিন ব্যাপী এগ্রোবেজড ফুড, ফার্নিচার, ট্যুরিজম এন্ড হসপিটালিটি বিষয়ে দক্ষ কারিগর গড়ে তোলার লক্ষ্যে ২দিনব্যপী দক্ষ কারিগর প্রশিক্ষন কর্মশালার সমাপনীতে তিনি এসব কথা বলেন। জাতীয় কনসালটেন্ট ফিরোজ আহমেদ মোল্লা প্রশিক্ষনার্থী ওস্তাদদের দক্ষতা উন্নয়নে বিভিন্ন পরামর্শও দেন।

রাঙামাটি ট্যুরিষ্ট গাইড, সেলাই, হোটেল, ফার্নিচার’সহ বিভিন্ন প্রতিষ্ঠানের মোট ৪০জন প্রধান বা ওস্তাদ প্রশিক্ষণ কর্মশালায়  অংশ নিয়ে সুষ্ঠুভাবে কর্মশালা সম্পন্ন করেন। ২ দিন ব্যাপী এ  প্রশিক্ষণ কার্যক্রমটি পরিচালনা করেন আইএলও’র বাংলাদেশ এর জাতীয় কনসালটেন্ট ফিরোজ আলম মোল্লা।

এসময় কর্মশালার প্রশিক্ষক জাতীয় কনসালটেন্ট ফিরোজ আলম মোল্লাসহ রাঙামাটি পার্বত্য জেলার স্থানীয় উন্নয়ন সংস্থা প্রোগ্রেসিভ এর প্রশিক্ষন কো-অর্ডিনেটর হৈমন্তী চাকমা, জ্ঞান বিকাশ চাকমা ও প্রশিক্ষনার্থী ৪০ জন ওস্তাদ উপস্থিত ছিলেন।