ঢাকা, শনিবার, ২ জুলাই ২০২২

আনসার ক্যাম্প থেকে লুট হওয়া অস্ত্রসহ আটক-৩

প্রকাশ: ২০১৭-০১-১০ ১৩:১৪:১০ || আপডেট: ২০১৭-০১-১০ ১৮:২৮:১১

আনসার ক্যাম্প থেকে লুট হওয়া অস্ত্রসহ আটক-৩সিএসবি২৪ ডটকম: কক্সবাজারের টেকনাফ উপজেলার আনসার ক্যাম্প থেকে লুট হওয়া অস্ত্র উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৭)। এ সময় আটক করা হয়েছে ৩ জনকে।

সোমবার রাত ৯টার দিকে টেকনাফের উখিয়ার কুতুপালং এলাকায় অভিযান চালিয়ে অস্ত্র উদ্ধার করা হয়।

উদ্ধার হওয়া অস্ত্রগুলোর মধ্যে রয়েছে একটি এসএমজি বন্দুক, ছয়টি ম্যাগাজিন, একটি চায়নিজ রাইফেল ও একটি এম-২ চায়নিজ রাইফেল।

টেকনাফের নয়াপাড়া আনসার ক্যাম্পে হামলা,আনসার কমান্ডার হত্যা ও অস্ত্র লুটে অভিযুক্ত ৩ রোহিঙ্গা সন্ত্রাসীকে অস্ত্র ও গুলি সহ আটক করেছে র‌্যাব-৭। সোমবার রাত ১০টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে উখিয়ার কুতুপালং ক্যাম্প থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন-খাইরুল আমিন, মাস্টার আবুল কালাম আজাদ ও হাসান।

 

র‌্যাব-৭ এর মিডিয়া কর্মকর্তা সিনিয়র এএসপি সোহেল জানিয়েছেন,আটক ৩ সন্ত্রাসীকে একটি পিস্তল,একটি ওয়ান সুটার গান ও গুলিসহ কুতুপালং থেকে গ্রেফতার করা হয়। এরা টেকনাফের নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্পে আনসার ক্যাম্পে হামলা ও অস্ত্র লুটের অন্যতম হোতা। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে ১০ জানুয়ারী (মঙ্গলবার) দুপুরে ঘুমধুম ইউনিয়নের গহীন অরণ্যে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার করে র‍্যাব। র‍্যাবের ডিজি বেনজির আহামদ ঘটনাস্থলে প্রেস ব্রিফিং করেন।

গত বছর ১৩ মে টেকনাফ উপজেলার নয়াপাড়ায় রোহিঙ্গা শরণার্থী শিবিরে আনসার বাহিনীর শালবন ব্যারাকে গভীর রাতে দুর্বৃত্তরা হামলা চালায়। এতে আনসারের এক কমান্ডার নিহত হন। দুর্বৃত্তরা ক্যাম্প থেকে ১১টি অস্ত্র ও বিপুল পরিমাণ গুলি লুট করে নিয়ে যায়।

আনসার ক্যাম্প থেকে লুট হওয়া অস্ত্রসহ আটক-৩