ঢাকা, বুধবার, ২৯ জুন ২০২২

কক্সবাজার সাহিত্য একাডেমীর কার্যকরী পরিষদ’র শপথ ও অভিষেক অনুষ্ঠান সম্পন্ন

প্রকাশ: ২০১৭-০১-০৬ ১৯:৪২:৪৯ || আপডেট: ২০১৭-০১-০৬ ১৯:৪২:৪৯

খবর বিজ্ঞপ্তি::

কক্সবাজার সাহিত্য একাডেমীর কার্যকরী পরিষদের শপথ ও অভিষেক অনুষ্ঠান শুক্রবার ৬ জানুয়ারী বিকেলে কক্সবাজার কেজি এন্ড মডেল স্কুলের হল রুমে অনুষ্ঠিত হয়েছে। একাডেমীর নতুন কার্যকরী কমিটিকে শপথ বাক্য পাঠ করান একাডেমীর প্রধান উপদেষ্টা ও ২০১৭-২০১৮ সালের কার্যকরী পরিষদের প্রধান নির্বাচন কমিশনার জেলার প্রবীণ শিক্ষাবিদ বুদ্ধিজীবী প্রফেসর মোশতাক আহমদ। একাডেমীর সভাপতি মুহম্মদ নূরুল ইসলামের সভাপতিত্বে ও একাডেমীর সাধারণ সম্পাদক কবি রুহুল কাদের বাবুল’র সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হয়ে শুভেচ্ছা বক্তব্য রাখেন রাজনীতিবিদ মুক্তিযোদ্ধা আক্তার নেওয়াজ খান চৌধুরী বাবুল। একাডেমীর কার্য নির্বাহি সদস্য নুরুল আলম হেলালীর কুরআন তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু হওয়া অভিষেক ও শপথ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন একাডেমীর স্থায়ী পরিষদের চেয়ারম্যান কবি সুলতান আহমদ এডভোটেক। অনুষ্ঠানে বক্তব্য একাডেমীর জীবন সদস্য গবেষক নুরুল আজিজ চৌধুরী, মূল্যায়ন সম্পাদক অমিত চৌধুরী, একাডেমী জীবন সদস্য  কবি মীর্জা মনোয়ার হাসান, আহমদুল্লাহ ও কবি নুর মোহাম্মদ।

অনুষ্ঠানে একাডেমীর জীবন সদস্য রাজনীতিবিদ কবি আদিল চৌধুরী অসুস্থ হওয়ায় আশু রোগ মুক্তিতে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন একাডেমীর সদস্য নুরুল আলম হেলালী।

উল্লেখ্য, গেল ২৪ তারিখ একাডেমীর দ্বি-বার্ষিক সাধারণ সভা ও ১৩ সদস্য বিশিষ্ট কার্যকরি পরিষদ গঠন করা হয়। কমিটির অন্যদের মধ্যে মোঃ নাছির উদ্দিন সহ সভাপতি, জহির ইসলাম সহ সাধারণ সম্পাদক, মোহাম্মদ আমির উদ্দিন অর্থ সম্পাদক, শামীম আকতার মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক, আজাদ মনসুর অফিস সম্পাদ ও প্রচার সম্পাদক হিসেবে নির্বাচিত করেন। সদস্যদের মধ্যে যথাক্রমে, রাজবিহারী চৌধুরী, সোহেল ইকবাল, মিজানুর রহমান সিকদার, নুরুল আলম হেলালী, হাসান আহমদ সোবহানী ও কল্লোল দে চৌধুরী।