ঢাকা, শনিবার, ২ জুলাই ২০২২

জেএসসি সমমানের পরীক্ষায় উখিয়ার ৫ কেন্দ্রে পরীক্ষার্থী সংখ্যা ৩৩২৫ জন

প্রকাশ: ২০১৬-১০-৩১ ১৭:৪০:০০ || আপডেট: ২০১৬-১০-৩১ ১৭:৪০:০০

jsc csb24

শহিদুল ইসলাম, উখিয়া::

পহেলা নভেম্বর মঙ্গলবার থেকে ৭ম বারের মত শুরু হচ্ছে জুনিয়র স্কুল সার্টিফিকেট পরীক্ষা (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট পরীক্ষা (জেডিসি) পরীক্ষা। পরীক্ষা শেষ হবে ১৭ নভেম্বর। ফলাফল ৩০ শে ডিসেম্বর প্রকাশ করা হবে। ১ম দিনেই জেএসসিতে বাংলা ১ম এবং জেডিসিতে কোরআন মজিদ ও তাযবীদ বিষয়ের পরীক্ষা নেওয়া হবে। ইতিমধ্যে উখিয়া উপজেলা প্রশাসন শিক্ষা অফিসের পক্ষ থেকে কেন্দ্র সচিব ও হল সুপারদের সাথে এক মতবিনময় সভায় মিলিত হয়। পরীক্ষা চলাকালীন সময়ে কোন ধরনের অনিয়ম ধরা পড়লে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। ইতিমধ্যে পরীক্ষার যাবতীয় কার্যক্রম সম্পন্ন করেছেন বলে কেন্দ্র সচিবরা সিএসবি২৪ ডটকম প্রতিবেদককে জানিয়েছেন।

উখিয়ার ৫টি কেন্দ্রে জেএসসি ও জেডিসি পরীক্ষায় ৩ হাজার ৩ শ ২৫ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে। এর মধ্যে জেএসসিতে ২ হাজার ৭শ ১২ জন ও জেডিসিতে ৬ শ ১৩ জন। উখিয়ার ৫টি কেন্দ্রগুলো হল উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্র ৩২০ জন, উখিয়া বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৯০০ জন কুতুপালং আদর্শ উচ্চ বিদ্যালয়ে ৪৩০ জন ও পালং আদশ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ১ হাজার ৬২ জন ও রাজাপালং ফাজিল মাদ্রাসা কেন্দ্রে ৬১৩ জন পরীক্ষার্থী অংশ নেবে। উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব আবুল হোসাইন সিরাজী বলেন, পরীক্ষার যাবতীয় কার্যক্রম সম্পন্ন করা হয়েছে। নির্বিঘেœ পরীক্ষা নেওয়া হবে।

উখিয়া মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রায়হানুল ইসলাম মিয়া বলেন, পরীক্ষা কেন্দ্র গুলোর সার্বিক বিষয় নজরদারীতে থাকবে। উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাঈন উদ্দিন বলেন, ৫টি কেন্দ্রে যথা সময়ে পরীক্ষা অনুষ্ঠিত হবে।