ঢাকা, শুক্রবার, ১ জুলাই ২০২২

বনপা’র নাম চোরদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ

প্রকাশ: ২০১৫-১২-২২ ২১:২৮:১০ || আপডেট: ২০১৫-১২-২২ ২১:২৮:১০

bonpa-logo-Copy.jpg451_1

বনপা নিউজ : অনলাইন নিউজ পোর্টাল মালিকদের দাবি আদায়ের প্রিয় সংগঠন “বনপা’র নাম চোরদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ গ্রহন করা হয়েছে বলে জানিয়েছেন সংগঠনের আইনজীবি এ্যাড.মহিউদ্দিন আহমেদ । তিনি জানান ২০১২ সালের ১৫ অক্টোবর জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে শত শত অনলাইন নিউজ পোর্টাল মালিকদের উপস্থিতিতে আনুষ্ঠানিক ভাবে ঘোষণার মাধ্যমে জন্ম লাভ করে “বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন (বনপা) ।

বনপা’র প্রতিষ্ঠাতা সভাপতি বিজয় নিউজ ২৪ ডটকম এর সম্পাদক শামসুল আলম স্বপন সেদিন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু‘র উপস্থিতিতে বলেছিলেন, কোন টাকা পয়সা দিয়ে আমরা নিউজ পোর্টাল নিবন্ধন করবো না । আমরা পকেটের পয়সা খরচ করে সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার কাজ করে যাচ্ছি । আমাদের বিনামূল্যে নিবন্ধনের সুযোগ দিতে হবে। এ নিয়ে ২০১২ সাল থেকে ২০১৫ সালের আগষ্ট মাস পর্যন্ত অনেক বাঁধাবিপত্তি অতিক্রম করতে হয়েছে ।

শামসুল আলম স্বপনসহ বনপা’র কর্মকর্তাদের আন্দোলন সফল হয়েছে । কিন্তু একটি চোরচক্র ২০১৫ সালের শেষের দিকে জয়েন্ট ষ্টোক এন্ড ফার্মস থেকে ষড়যন্ত্র মুলক ভাবে নাম নিবন্ধন করে নিজেরা সংগঠনের মালিক সাজার চেষ্টা করছিল । বনপা’র পক্ষ থেকে আইনি পদক্ষেপ গ্রহন করায় চোরদের মাথায় বাঁজ পড়েছে ।

এ্যাড.মহিউদ্দিন আহমেদ আরো বলেন, চোরচক্রের বনপা’র নাম চুরির কাহিনী ডক্যুমেন্টসহ বাণিজ্যমন্ত্রী,বাণিজ্য সচিব, জয়েন্ট ষ্টক এন্ড ফার্মস এর রেজিষ্টার,ট্রেড অর্গানাইজেশনের ডাইরেক্টর , এনএসআই এর ডিজিকে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য লিখিত ভাবে জানানো হয়েছে ।

তিনি বলেন যারা বনপা’র প্রকৃত মালিক তারাই বনপা’র রেজিষ্ট্রেশন পাবেন। আর চোররা পালানোর পথ খুঁজবেন । তিনি জোর দিয়ে বলেন, অনৈতিক কর্মকান্ড ও সংগঠন বিরোধী কাজের জন্য যারা বহিষ্কার হয়েছে তারা “বনপা”র নাম ব্যবহার করতে পারবে না। করলে কি হবে তা পরে দেখতে পারবেন ।