ঢাকা, মঙ্গলবার, ২৮ জুন ২০২২

অ্যাপলের নতুন সিওও উইলিয়ামস

প্রকাশ: ২০১৫-১২-২০ ১৮:০৫:৩৩ || আপডেট: ২০১৫-১২-২০ ১৮:০৬:২৫

অ্যাপলের নতুন সিওও জেফ উইলিয়ামস

csb24.com:

মার্কিন টেক জায়ান্ট অ্যাপলের নতুন চিফ অপারেটিং অফিসার (সিওও) হিসেবে নিয়োগ পেলেন জেফ উইলিয়ামস। এতদিন টিম কুক অ্যাপল ইনকরপোরেশনের প্রধান নির্বাহী এবং চিফ অপারেটিং অফিসার দুই পদেই দায়িত্ব পালন করে আসছিলেন। এখন স্থায়ীভাবে চিফ অপারেটিং অফিসার হিসেবে নিয়োগ দেওয়া হলো জেফ উইলিয়ামকে। ‘সি’ লেভেল এক্সিকিউটিভ হিসেবে কাজ করবেন এই প্রযুক্তিবিদ। এতদিন জেফ উইলিয়ামস অ্যাপলের নির্বাহী পদে কাজ করছিলেন।

তবে প্রায় দুই দশক ধরে অ্যাপলের সঙ্গে যুক্ত জেফ সিনিয়র ভাইস প্রেসিডেন্ট (অপারেশন্স)সহ বিভিন্ন সময়ে প্রতিষ্ঠানটির বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। ১৯৯৮ সালে বিশ্বের শীর্ষ প্রযুক্তি প্রতিষ্ঠানটিতে যোগ দেওয়া জেফকে অ্যাপলের সেরা অপারেশন্স এক্সিকিউটিভদের একজন হিসেবে উল্লেখ করেছেন সিইও টিম কুক। প্রযুক্তিবিশ্বে কুকের কাছের মানুষ হিসেবে পরিচিত জেফ উইলিয়ামস।

জেফ ছাড়াও অ্যাপলের অ্যাপ স্টোরের প্রধান হিসেবে নিয়োগ পেয়েছেন ফিল শিলার। অ্যাপলের গ্লোবাল মার্কেটিং চিফ হিসেবে কর্মরত ছিলেন ফিল শিলার। এই রদবদলের সমালোচনা করে টেক জায়ান্ট প্রতিষ্ঠানটির সাবেক নির্বাহী জঁ-লুই গাস বলেছেন টিম কুক তার প্রধান নির্বাহী পদকে শক্তিশালী করতে জেফকে চিফ অপারেটিং অফিসার হিসেবে নিয়োগ দিয়েছেন।