ঢাকা, সোমবার, ৪ জুলাই ২০২২

আলু ও পেঁয়াজের দাম কমেছে

প্রকাশ: ২০১৫-১২-১৯ ১৮:৪৯:১০ || আপডেট: ২০১৫-১২-১৯ ১৮:৪৯:১০

দাম কমেছে আলু ও পেঁয়াজের

অনলাইন ডেস্ক:

শীতের মৌসুমি সবজির ভিড়ে কাঁচাবাজার ও আড়তে দাম কমেছে আলু ও পেঁয়াজের। শুক্রবার রাজধানীর বিভিন্ন বাজারে প্রতি কেজি নতুন আলু ৩০ টাকা দরে বিক্রি হয়েছে, যা গত সপ্তাহে ৪০ টাকা কেজি দরে কিনতে হয়েছে ক্রেতাদের।
নতুন আলু আসায় বাজারে পুরনো আলু তেমন নেই; যা আছে সেগুলোও বিক্রি হচ্ছে নতুন আলুর সমান দামে। দেশি নতুন পেঁয়াজ বিক্রি হচ্ছে ৩০ থেকে ৩৫ টাকা দরে। তবে দেশি পুরনো পেঁয়াজ এখনো ৬০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। এছাড়া ভারতীয় পেঁয়াজ বিক্রি হচ্ছে ৩০ টাকা কেজি দরে।
ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে জানা গেছে, নতুন আলু ও পেঁয়াজ বাজারে এসেছে। এছাড়া ভারত পেঁয়াজের রপ্তানি মূল্য কমিয়েছে। ফলে বাজারে আলু ও পেঁয়াজের দাম কমেছে।
শীত মৌসুমের অন্যতম সবজি ফুলকপি ও বাঁধাকপির সরবরাহ কিছুটা কমেছে; তবে দাম বাড়েনি। প্রতি পিস ফুল ও বাঁধাকপি ২০ থেকে ২৫ টাকায় পাওয়া যাচ্ছে। দাম কমেটে টমোটোরও। বর্তমানে পাকা টমেটো ৫০ টাকা কেজি দরে পাওয়া যাচ্ছে। শিম বিক্রি হচ্ছে জাতভেদে ৩০ থেকে ৪০ টাকা দরে। মূলা ২০ টাকা, কাঁচা পেঁপে ২০ টাকা, বেগুন ৩০ থেকে ৪০ টাকা, পটল ৪০ টাকা, বরবটি ৪০ টাকা, করলা ৪০ টাকা, গাজর ৩০ থেকে ৩৫ টাকা, শসা ৩০ থেকে ৪০ টাকা কেজি দরে বিক্রি হতে দেখা গেছে।
প্রতি পিস লাউ ৪০ থেকে ৫০ টাকা, মিষ্টি কুমড়া ৩০ থেকে ৪০ টাকা দরে বিক্রি হচ্ছে।  এদিকে মসলা পণ্যের মধ্যে খোলা সয়াবিন তেল ও রসুনের দাম গত সপ্তাহের তুলনায় বেড়েছে।