ঢাকা, রোববার, ২৬ জুন ২০২২

উখিয়া কলেজে মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশ: ২০১৫-১২-১৭ ১৬:১৫:৩৭ || আপডেট: ২০১৫-১২-১৭ ১৭:০৩:২৮

DSC01353
পলাশ বড়ুয়া::
দক্ষিণ কক্সবাজারের সর্বোচ্চ বিদ্যাপীঠ উখিয়া কলেজে মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
১৭ ডিসেম্বর, সকাল ১০টায় কলেজ অধ্যক্ষ এম. ফজলুল করিমের সভাপতিত্বে বিজয় দিবস উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় সম্মানীত অতিথি হিসেবে উপস্থিত থেকে আলোচনা করেন, উখিয়া কলেজ গভর্ণিং বডির অভিভাবক প্রতিনিধি ও বাংলাদেশ আ’লীগ উখিয়া উপজেলা শাখার প্রাক্তন সভাপতি, বিশিষ্ট কবি ও শিক্ষাবিদ আদিল চৌধুরী।

DSC01343

এ সময় তিনি বলেন, মহান বিজয় দিবসকে অর্থবহ করে তুলতে হলে বিজয়ের মহা নায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন থেকে শিক্ষা নিতে হবে। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপাধ্যক্ষ আবদুল হক, বাংলা বিভাগের বিভাগীয় প্রধান অজিত কুমার দাশ, রাষ্ট্র বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান মোহাম্মদ আলী, ইতিহাস বিভাগের প্রভাষক তহিদুল আলম তহিদ, প্রভাষক ড. গিয়াস উদ্দিন। শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন, হিসাব বিজ্ঞান (সম্মান) ২য় বর্ষের ছাত্র নুরুল আমিন, আবু বক্কর, আলমগীর আলম নিশা, আনিসুল মোস্তফা আনিস, সাইদুল আমিন টিপু। সভায় “স্বাধীনতা শব্দটি কিভাবে আমাদের হলো” আবৃত্তি করে প্রথম আলো এইচএসবিসি ভাষা প্রতিযোগিতায় জাতীয় পুরষ্কার বিজয়ী উখিয়া কলেজ ছাত্র আলিফ মোহাম্মদ ইফতিয়াজ নূর নিশান।

DSC01341

 

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সহকারী অধ্যাপক ফরিদুল আলম চৌধুরী, অধ্যাপক আহমদ ফারুক, সহকারী অধ্যাপক সিরাজুল হক, ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান শাহ আলম, প্রভাষক ছৈয়দ আকবর, প্রভাষক নবী হোছাইন, প্রভাষক উত্তম কুমার ভৌমিক, প্রভাষক এনামুল হক, প্রভাষক অলক দাশ, প্রভাষক আব্দুল জলিল, প্রভাষক আবু তাহের, প্রভাষক নুরুল হক, প্রভাষক জালাল আহমদ, প্রভাষক মৃদুল শর্মা, লাইব্রেরীয়ান সাহাব উদ্দিন, হিসাব কর্মকর্তা জিয়াউল হক, আইটি কর্মকর্তা পলাশ বড়ুয়া, কর্মচারী নিলু বড়ুয়া, হাফেজ আলী আহমদ, সাধন বড়ুয়া, কবির আহমদ, শামশুল আলম, মনিন্দ্র বড়ুয়া, সুভাষ বড়ুয়া।

DSC01324
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন কলেজ শিক্ষার্থী ইব্রাহীম উল্লাহ, ত্রিপিটক থেকে পাঠ করেন আইটি কর্মকর্তা পলাশ বড়ুয়া, গীতা থেকে পাঠ করেন রঞ্জন ঘোষ।

অনুষ্ঠান পরিচালনা করেন, ইতিহাস বিভাগের অধ্যাপক তহিদুল আলম তহিদ। সার্বিক তত্ত্বাবধান ও সহযোগিতায় ছিলেন, ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান শাহ আলম ও অর্থনীতি বিভাগের প্রভাষক জালাল আহমদ।

uc student