ঢাকা, শুক্রবার, ১ জুলাই ২০২২

খেলোয়াড়দের নিয়ে সমালোচনায় চেলসির কোচ মরিনহো

প্রকাশ: ২০১৫-১২-১৭ ১১:০৫:২৯ || আপডেট: ২০১৫-১২-১৭ ১১:০৫:২৯

100722Mourinho

স্পোর্টস ডেস্ক::

চেলসির কোচ হোসে মরিনহো আবার তার খেলোয়াড়দের এক হাত নিলেন। এবার বললেন, দলের অনেকে সবটা দিচ্ছে। কিন্তু এমন কেউ কেউ আছেন যারা নিজেদের সবটা না দিয়ে অন্যদের ডোবাচ্ছে। মরিনহো চান ‘অবিশ্বাস্য প্যাশন’ দিয়ে খেলুক সবাই।

গত সোমবার লিস্টার সিটির কাছে ইংলিশ লিগে ২-১ গোলে হেরেছে চেলসি। এর পর মরিনহো বলেছিলেন, খেলোয়াড়দের ‘বিশ্বাসঘাতকতার’ শিকার তিনি। খেলোয়াড়রা তার পরিকল্পনা মতো কাজ করছে না। গতবারের চ্যাম্পিয়নরা এবার ৯ ম্যাচে হেরেছে। রেলিগেশন জোন থেকে মাত্র এক পয়েন্ট ওপরে চেলসি। শোনা যাচ্ছে ক্লাব মালিক রোমান আব্রামোভিচ পর্তুগিজ কোচকে বাদ দেয়ার কথা ভাবছেন।

তবে মরিনহো এই সময়ে খেলোয়াড়দের সমালোচনা করে বলেছেন, “তাদের কেউ কেউ যেভাবে চেলসিতে আছে, যেভাবে ফুটবল খেলছে, যেভাবে কাজ করছে তা নতুন করে ভাবা দরকার। চেলসি অনেক বড়। ফুটবল চাকরির চেয়েও বড়। এটা একটা প্যাশন। আমি মনে করি মাঠে প্রত্যেক ম্যাচেই অবিশ্বাস্য প্যাশন নিয়ে খেলতে হয়।”

খেলার দর্শনটা খেলোয়াড়দের নতুন করে মনে করিয়ে দিচ্ছেন চেলসি কোচ মরিনহো। তার ভাষায়, “কতো লাখো মানুষ ফুটবলার হতে চায়, কিন্তু পারে না? মাঠে একটা মিনিটও নষ্ট করা ঠিক না। প্রত্যেকটা মিনিট উপভোগ করতে হবে। আপনাকে পুরোটাই দিতে হবে।” দলের কেউ কেউ অন্যদের চেয়ে অনেক বেশি পরিশ্রম করছে। এটাও বললেন মরিনহো, “হ্যাঁ, কিছু খেলোয়াড়কে নিয়ে হতাশ আমি। আমি মনে করি অন্যরা নিজেদের সবটা দিচ্ছে। হার তাদের প্রাপ্য না।”

সিএসবি২৪/কেবি