ঢাকা, বুধবার, ২৯ জুন ২০২২

মহেশখালীতে চুরি যাওয়া বুদ্ধমূর্তি উদ্ধার

প্রকাশ: ২০১৫-১২-১৫ ২২:১৭:৪১ || আপডেট: ২০১৫-১২-১৫ ২২:১৮:৫৫

 

uddhar

 

বিমুক্তি:  মহেশখালী উত্তর নলবিলা কেন্দ্রীয় সৈকত বৌদ্ধ বিহার থেকে চুরি হওয়া বুদ্ধমূর্তি পুলিশ উদ্ধার করেছে। ১৫ ডিসেম্বর (আজ) বিকালে পুলিশ চুরি যাওয়া বুদ্ধমূর্তি দুইটি উদ্ধার করে।

বুদ্ধমূর্তি চুরির ঘটনায় দায়ের কৃত মামলার তদন্ত কর্মকর্তা নির্মলেন্দু চাকমা জানান,‘মহেশখালীর উত্তর নলবিলা গ্রামে আমরা কিছু চিহ্নিত অপরাধীদের ধরতে অভিযানে যাই। এসময় বুদ্ধমূর্তি গুলো তাদের আস্তানায় পরিত্যক্ত জায়গায় পড়ে থাকতে দেখি। সেখান থেকে আমরা বুদ্ধমূর্তি গুলো উদ্ধার করি’।

এদিকে বুদ্ধমূর্তি উদ্ধার হওয়ায় বিহারাধ্যক্ষ ভদন্ত তেজপ্রিয় মহাথের স্বস্থি প্রকাশ করেছেন। প্রবীণ এই বৌদ্ধ ভিক্ষু জানান, ‘বুদ্ধমূর্তি চুরি হওয়ার ঘটনায় তখন দায়িত্বরত বিট কর্মকর্তা মোঃ আলমগীর আমাকে বুদ্ধমূর্তির মাথা ধরে শপথ করতে বলেছিলেন। এখন আশা করি এই পুলিশ কর্মকর্তার অহেতুক সন্দেহ মিথ্যা প্রমাণিত হবে।

বিহারের সাধারণ সম্পাদক জেমসন বড়ুয়া জানান,‘পুলিশের আন্তরিক সহযোগিতা এবং চেষ্টার কারণে আমরা আমাদের চুরি হওয়া বুদ্ধমূর্তি ফিরে পেয়েছি। এজন্য আমি এলাকাবাসির পক্ষ থেকে পুলিশকে আন্তরিক ধন্যবাদ জানাই’।

উল্লেখ্য, গত ২২ নভেম্বর মহেশখালী উত্তর নলবিলা কেন্দ্রীয় সৈকত বৌদ্ধ বিহারে চুরির ঘটনা ঘটে। চোরের দল এসময় অন্যান্য মালামালের সাথে দুইটি বুদ্ধমূর্তি নিয়ে যায়। এই ঘটনায় ২৩ নভেম্বর থানায় মামলা দায়ের করা হয়। ৬ ডিসেম্বর পুলিশ সুপার শ্যামল কুমার নাথ ঘটনাস্থল পরিদর্শন করেন এবং স্থানীয়দের সাথে মত বিনিময় করেন।