ঢাকা, মঙ্গলবার, ২৮ জুন ২০২২

কথিত মানবধিকার সংগঠন এ্যামনেষ্টি ইন্টারন্যাশনালের কার্যক্রম নিষিদ্ধ ঘোষণার দাবী : মুক্তিযোদ্ধা সংসদ

প্রকাশ: ২০১৫-১১-০৫ ১৯:৪১:৫০ || আপডেট: ২০১৫-১১-০৫ ১৯:৪১:৫০

Untitled-1
হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের বিচার দাবী এবং শীর্ষ যুদ্ধাপরাধী সালাহউদ্দিন কাদের চৌধযুরী ও আলী আহসান মো: মুজ্জাহিদের বিচার কার্যক্রম ত্রুটিপূর্ণ বলে এ্যমনেষ্টি ইন্টারন্যাশনাল যে বিবৃতি প্রদান করেছে তার প্রতিবাদে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কক্সবাজার জেলা ইউনিট কমান্ড গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয় চত্বরে বিশাল মানববন্ধন ও সমাবেশের আয়োজন করে।

জেলা কমান্ডার রমজান আলী বাহাদুরের সভাপতিত্বে ও ডেপুটি কমান্ডার মোহাম্মদ শাহজাহানের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা সাবেক জেলা কমান্ডার ক্যাপ্টেন (অব:) আবদুস সোবাহান, সেক্টর কমান্ডারস্ ফোরামের সমন্বয়ক নইমুল হক চৌধুরী টুটুল, জেলা জাসদ সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ অ্যাডভোকেট, জেলা ৭১ এর ঘাতক দালাল নির্মূলকমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক মুহাম্মদ আলী জিন্নাত, সিভিল সোসাইটির সভাপতি আবু মোরশেদ চৌধুরী খোকা, কমিউনিস্ট পার্টির কমরেড সীর পাল, যুব মহিলালীগ সভাপতি আয়েশা সিরাজ, কক্সবাজার সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি সত্যপ্রিয় চৌধুরী দোলন, মুক্তিযোদ্ধাদের পক্ষে আয়ুব বাঙ্গালী, ফরিদ আহমদ, হাজী বশিরুল আলম, ডাঃ সামসুদ্দিন, পরিমল বড়–য়া, সাবের আহমদ ও মুক্তিযোদ্ধ সন্তান কমান্ডের সংগঠক মোস্তফা কামাল প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, তথাকথিত মানবাধিকার সংগঠন এ্যামনেষ্টি ইন্টারন্যাশনাল যুদ্ধাপরাধী, মানবতাবিরোধী, স্বাধীনতা বিরোধী ও গণতন্ত্রের দুশমন জামায়াত-বিএনপির মুখপাত্রে পরিণত হয়েছে। এই ‘নেস্টি’ কথিত মানবাধিকার সংগঠনের সকল তৎপরতা বাংলাদেশ নিষিদ্ধ করতে হবে। বক্তারা বলেন, এ্যামনেষ্টি জামায়াত বিএনপির কাছ থেকে উৎকোচ নিয়ে বিতর্কিত ও চরম ঔদ্বর্ত্যপূর্ণ বিবৃতি দিয়েছে। বক্তারা মা-পুত্রের লন্ডন ষড়যন্ত্রের বিরুদ্ধে দেশপ্রেমিক সকলকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান।