ঢাকা, শনিবার, ২ জুলাই ২০২২

ঢাকা থেকে কাশিমপুর কারাগারে পাঠানো হয়েছে ফখরুলকে

প্রকাশ: ২০১৫-১১-০৪ ১৩:৪৭:১২ || আপডেট: ২০১৫-১১-০৪ ১৩:৪৯:৩৩

image_286740.mirza faqrul
অনলাইন ডেস্ক::
নাশকতার মামলায় কারাবন্দি বিএনপি নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে ঢাকা থেকে গাজীপুরের কাশিমপুর কারাগারে পাঠানো হয়েছে। ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র সুপার মো. জাহাঙ্গীর কবির বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, আজ বুধবার সকাল সাড়ে ৯টার দিকে মির্জা ফখরুলকে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে কাশিমপুরের ঢাকা কেন্দ্রীয় কারাগার-২-এ পাঠানো হয়। কারাগার-২-এর জেলার মো. নাশির আহমেদ জানান, ১২টা ২০ মিনিটে ফখরুলকে নিয়ে একটি প্রিজন ভ্যান কাশিমপুরে পৌঁছায়।

নাশকতার তিন মামলায় বিএনপির ভারপ্রাপ্ত মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর মঙ্গলবার ঢাকার হাকিম আদালতে আত্মসমর্পণ করলে বিচারক জামিন আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠান। জামিন নাকচ হওয়ার সঙ্গে সঙ্গে বিএনপিপন্থি আইনজীবীরা আদালতের বাইরে বিক্ষোভ শুরু করেন। পরে ফখরুলকে প্রিজন ভ্যানে তুলে নিয়ে যাওয়া হয় ঢাকা কেন্দ্রীয় কারাগারে।

নির্বাচনের বর্ষপূর্তি ঘিরে বিএনপির আন্দোলনের মধ্যে জানুয়ারিতে গ্রেপ্তার হওয়ার পর সাত মামলায় ছয় মাস কারাগারে ছিলেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব ফখরুল। স্বাস্থ্যগত কারণে আপিল বিভাগ অন্তর্বর্তীকালীন জামিন দিলে গত জুলাই মাসে মুক্তি পান তিনি। ওই জামিনের মেয়াদ শেষে উচ্চ আদালতের নির্দেশে মঙ্গলবার বিচারিক আদালতে আত্মসমর্পণের পর আবারও তাকে কারাগারে যেতে হল।