ঢাকা, শনিবার, ২ জুলাই ২০২২

বর্তমান হত্যাকাণ্ডে জামায়াতের সংশ্লিষ্টতা রয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশ: ২০১৫-১১-০৩ ১৪:৪২:০৫ || আপডেট: ২০১৫-১১-০৩ ১৪:৪২:০৫

image_286377.asaduzzaman khan
csb24.com::
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ব্লগার হত্যা বিচ্ছিন্ন ঘটনা নয়। পৃথিবীর সব দেশেই এসব ঘটে। সাম্প্রতিক হত্যাকাণ্ড যে নামেই ঘটানো হোক, তারা আগে জামায়াতের সঙ্গে সংশ্লিষ্ট ছিল। আজ মঙ্গলবার দুপুরে সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। দুই বিদেশি হত্যাকাণ্ডে সম্পর্কে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সব দেশেই এমন নৃশংস হত্যাকাণ্ড ঘটছে। তারপরও বাংলাদেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো। একের পর এক হত্যাকাণ্ডের ঘটনায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ব্যর্থ কিনা- জানতে চাইলে মন্ত্রী বলেন, না, আনসারুল্লাহ বাংলা টিমের মূলহোতাকে আমরা ধরেছিলাম। এ দলের যারা আত্মপ্রকাশের চেষ্টা করেছিল তাদের আমরা ধরে ফেলেছি। নতুন করে যারা আত্মপ্রকাশের চেষ্টা করছে তাদেরও আমরা ধরছি। আমরা ছাড়ছি না। আইনশৃঙ্খলা বাহিনী অনেক কাজ করছে। আমাদের আইনশৃঙ্খলা ভালো।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রকাশকদের ওপর দুই হামলায় গতকাল (সোমবার) দুটি মামলা হয়েছে। সর্বোচ্চ পর্যায়ে এর তদন্ত হবে এবং হচ্ছে। অভিযোগগুলো প্রাধান্য দিয়ে আমরা ব্যবস্থা নিচ্ছি। বিএনপির নেত্রী লন্ডন থেকে দেশে ফিরলে তাকে এ মামলায় আসামি করা হবে কিনা- জানতে চাইলে কামাল বলেন, যারা প্রকৃত দোষী, যারা ঘটনা ঘটিয়েছেন কিংবা মদদ দিয়েছেন কিংবা পরিকল্পনা করেছেন কিংবা আর্থিক সহযোগিতা করেছেন সবাইকে আমরা খুঁজে বের করছি। যারাই জড়িত থাকবে তাদের বিরুদ্ধেই আমরা ব্যবস্থা নেব। এখন লন্ডন বসেই করুক কিংবা অন্যকোনো জায়গায় বসে করুক।

মন্ত্রী আরও বলেন, যারা দেশের স্বাধীনতা চায়নি, যারা বঙ্গবন্ধুকে হত্যা করেছে, যারা জাতীয় চার নেতাকে হত্যা করেছিল সবাই এক। তারা পর্যায়ক্রমে নাম চেঞ্জ করে একেকবার একেক নামে আত্মপ্রকাশের চেষ্টা করছে। জেএমবি, হরকাতুল জিহাদ, আনসার আল ইসলাম কিংবা আল-কায়েদা বাংলাদেশ, এই সবগুলোর সুতো ধরে যদি টান দেই তবে এক জায়গায়ই আসে- সেই জামায়াত-শিবির। তারা রগ কাটা থেকে শুরু করেছিল, এখন তারা গলা কাটছে। এগুলো সবাই আমরা তদন্ত করে বের করব, ইনশাআল্লাহ। সত্য উদঘাটন করে আমরা সবাইকে জানাব। একটু সময় লাগবেই, সময় দিতে হবে বলেন আসাদুজ্জামান খান কামাল।