ঢাকা, রোববার, ৩ জুলাই ২০২২

নেইমারের ড্রিবলিংয়ের মুগ্ধ সুয়ারেস

প্রকাশ: ২০১৫-১১-০৩ ১১:০৮:১৩ || আপডেট: ২০১৫-১১-০৩ ১১:০৮:১৩

image_286339.neymar suarez
স্পোর্টস ডেস্ক |
ব্রাজিলের খেলোয়াড়দের ড্রিবলিংই আলাদা। আর নেইমার তো সেখানে আলাদা ধরণের প্রতিভা। লাতিন আমেরিকার খেলোয়াড় হয়েও নেইমারের ড্রিবলিংয়ের মুগ্ধ দর্শক লুই সুয়ারেস। খুব সহজে তাই সুয়ারেস স্বীকার করে নিতে পারেন, নেইমারের মতো ড্রিবলিং তিনি করতে জানেন না। দেখতে না দেখতে তিন চারজন প্রতিপক্ষকে ড্রবিলিংয়ে ছিটকে ফেলা-ওটা তার কর্ম নয়। নেইমারকেই মানায় এমন কাজে।

ইনজুরির কারণে মাস খানেক হলো লিওনেল মেসি মাঠের বাইরে। দলের প্রাণভোমরাকে বাইরে রেখেও টানা জিতে চলেছে বার্সেলোনা। আর তা হচ্ছে সুয়ারেস ও নেইমারের কারণে। মেসিকে ছাড়া টানা চার ম্যাচে বার্সেলোনাকে জিতিয়েছেন তারা।

মেসিবিহীন বার্সার বড় দুই শক্তি সুয়ারেস ও নেইমার। তবে সুয়ারেস মনে করেন, সবাই সবার ভূমিকা পালন করছে বলেই জয় সম্ভব হচ্ছে। এর মধ্যেও নেইমারের প্রশংসা আলাদাভাবে করতে হয় তাকে। সুয়ারেস বলেন, “আমাদের সবার পরিস্কার ভূমিকা থাকে। আমি চারজন প্রতিপক্ষকে ড্রিবল করে বের হয়ে যেতে পারবো না। ওটা নেইমারের কাজ। আমাদের অনেক কিছু দেয় সে। সব দিক বিচারে একেবারে ভিন্ন ধরণের খেলোয়াড় সে। একাই সামলাতে পারে দুই বা তিনজন প্রতিপক্ষকে।”

নেইমার কি পারেন না! সেদিন পেলে অনেক দুর্বলতা বের করেছিলেন নেইমারের। কিন্তু শতাব্দী সেরা ফুটবলারের সাথে সুয়ারেস সম্ভবত একমত নন। কারণ, মাঠের সব প্রান্তেই নেইমারকে দেখতে পান সুয়ারেস। উরুগুয়ের এই ফরোয়ার্ড বলেছেন, “সে আমাদের গোল এনে দেয়। অ্যাসিস্ট করে। ডিফেন্সে কাজ করে। উন্নতি করতেই থাকে। উন্নতি করতেই থাকবে। আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ সে। আমরা চাই একজন খেলোয়াড় সবকিছু দিয়ে খেলুক।” এই মৌসুমে লা লিগায় নেইমার ও সুয়ারেজ মিলে করেছেন ১৭ গোল।