ঢাকা, শনিবার, ২ জুলাই ২০২২

নাটোরের সঙ্গে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে ১০ ঘণ্টা পর

প্রকাশ: ২০১৫-১১-০৩ ১১:০১:৩৪ || আপডেট: ২০১৫-১১-০৩ ১১:০১:৩৪

image_286338.train (5)
অনলাইন ডেস্ক::
দুর্ঘটনার প্রায় ১০ ঘণ্টা পর নাটোরের সঙ্গে সারাদেশের রেল চলাচল স্বাভাবিক হয়েছে। দুর্ঘটনার সাড়ে ৬ ঘণ্টা পর ঈশ্বরদী থেকে উদ্ধারকারী রিলিফ ট্রেনটি ঘটনাস্থলে এসে পৌঁছায়। প্রায় আড়াই ঘণ্টা চেষ্টার পর রেলের ইঞ্জিনটি রেল লাইনে পুনঃস্থাপিত এবং দুর্ঘটনা কবলিত ট্রাকটি সরিয়ে নিলে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। নাটোরের রেল স্টেশন মাষ্টার অশোক কুমার চক্রবর্তী বিষয়টি নিশ্চিত করেছেন।

ফায়ার সার্ভিসের লাইনম্যান মবিদুল ইসলামের ভাষ্য, রংপুর থেকে ঢাকাগামী রংপুর এক্সপ্রেস ট্রেন তেবাড়িয়া লেভেল ক্রসিংয়ে মালবাহী একটি ট্রাককে ধাক্কা দেয়। এতে রংপুর এক্সপ্রেস ট্রেনটির ইঞ্জিন লাইনচ্যুত হয়। অন্যদিকে ট্রাকটির দুই আরোহী আহত হন। তাঁদের পরিচয় জানা যায়নি। দুজনকেই নাটোর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নাটোর রেলস্টেশনের স্টেশন মাস্টার অশোক কুমারের ভাষ্য, ঈশ্বরদী থেকে উদ্ধারকারী একটি ট্রেন এসে দুর্ঘটনাকবলিত ট্রেনের ইঞ্জিনটি উদ্ধার করে। ওই দুর্ঘটনায় আবদুলপুর, মাধবনগর, নলডাঙা রেলস্টেশন ও ঈশ্বরদী জংশনে আটটি ট্রেন আটকা পড়ে। এতে দুর্ভোগ পোহান শত শত যাত্রী। উল্লেখ্য, সোমবার রাতে নাটোরের হুগোলবাড়িয়া এলাকার রেল ক্রচিংয়ে ঢাকাগামী আন্তঃনগর রংপুর এক্সপ্রেস ট্রেন ও পাথর বোঝাই ট্রাকের সংঘর্ষে ট্রেনটির ইঞ্জিন লাইনচ্যুত হলে নাটোরের সঙ্গে উত্তরাঞ্চল ও দক্ষিণাঞ্চলের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।