ঢাকা, শনিবার, ২ জুলাই ২০২২

আমিই বিশ্বসেরা: রোনালদো

প্রকাশ: ২০১৫-১১-০৩ ১০:৫১:২০ || আপডেট: ২০১৫-১১-০৩ ১০:৫১:২০

image_286335.ronaldo
অনলাইন ডেস্ক::
বছরের পর বছর ধরে সফল তিনি। ধারাবাহিক পারফরম্যান্সে। শেষ দুটি ব্যালন ডি’অরের বিজয়ী। এবারও বিশ্বের সেরা হওয়ার দৌড়ে আছেন। গত বছর ক্লাব বা দেশের পক্ষে সাফল্য পাননি। দলগত সাফল্য না মিললেও ব্যক্তিগত সাফল্য পেয়েছেন। আর কঠোর পরিশ্রমী ক্রিশ্চিয়ানো রোনালদো তাই নিজেকে বিশ্বের সেরা বলতেই পারেন! পর্তুগাল ও রিয়াল মাদ্রিদের এই খেলোয়াড়ের বিশ্বাস, লিওনেল মেসির চেয়ে এগিয়ে থেকে তিনিই বিশ্বের সেরা। আর তার মানসিকতাই তাকে শ্রেষ্ঠ করেছে।

মেসির সাথে তার তীব্র প্রতিযোগিতা। সে মাঠের লড়াইয়ে একে অন্যকে ছাড়িয়ে যাওয়ায় হোক বা মাঠের বাইরে কোনো অ্যাওয়ার্ডের অনুষ্ঠানে। দুজনে সাম্প্রতিক বছরগুলোতে সবাইকে পেছনে ফেলেছেন। ব্যালন ডি’অর তাদের মধ্যেই ভাগাভাগি হচ্ছে।
এই বছর ব্যালন ডি’অর কে জিতবেন? যদি দলগত সাফল্যের কথা আসে তাহলে আগে আসবে মেসির নাম। আর্জেন্টিনা ও বার্সেলোনার এই খেলোয়াড় দারুণ সফল। আর্জেন্টিনাকে নিয়েছিলেন কোপা আমেরিকার ফাইনালে। আর বার্সেলোনাকে জিতিয়েছেন ট্রেবল। কিন্তু প্রতিদ্বন্দ্বী খেলোয়াড়ের অর্জন নিয়ে প্রশ্ন করলে তা মুহূর্তে উড়িয়ে দেন রোনালদো, “এতে আমার কিছু আসে যায় না।”

সিআর সেভেন নিজের কথাই বলেন তখন, “আমার শেষ আট বছরের দিকে তাকালে দেখবেন আমি সবসময় চূড়ায় ছিলাম। এমন একজনের নাম বলতে পারবেন যে এমনটা করতে পেরেছে? এরপর এক নম্বর বা দুই নম্বর খুব ছোটো ব্যাপার। তেমনই আপনি ট্রফি জিততে পারলেন কি পারেন নি।”

এরপর রোনালদো নিজের কথাই বলেন আরো জোর দিয়ে। মেসির চেয়ে এগিয়ে রাখেন নিজেকে। রোনালদোর ভাষায়, “আপনার চোখে হয়তো মেসি সেরা। কিন্তু আমার কাছে আমিই সেরা। আমাদের ব্যাপারে সবার ভাবনা এমনই হওয়া উচিৎ। এই কারণেই ক্যারিয়ারে এত কিছু অর্জন করতে পেরেছি। মেসিকে অনেকগুলো ব্যালন ডি’অর জিততে দেখা আমার জন্য কষ্টকর ছিল। আমি ভাবতাম, ‘অনুষ্ঠানে কেন যাব আমি?'”